× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ এপ্রিল ২০১৯, শনিবার

‘আমরা এ ধারায় ক্রমশ অভ্যস্ত হচ্ছি’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ৮:১২

জনপ্রিয় সংগীত তারকা ও অভিনেতা তাহসান খান। ক্যারিয়ারটা শুরু করেছিলেন গান দিয়ে। ব্ল্যাক ব্যান্ডের ভোকাল হিসেবে যাত্রা শুরু করেই সফলতা অর্জন করেন তিনি। তার কণ্ঠে ব্যান্ডটির বেশ কিছু গান শ্রোতাপ্রিয়তা পায়। এরপর ব্যান্ড থেকে বের হয়ে একক ক্যারিয়ার শুরু করেন। সেখানেও তিনি সফল। ধারাবাহিকভাবে এরপর শ্রোতাপ্রিয় গান উপহার দিতে থাকেন একের পর এক। সে সূত্রে একটি স্বতন্ত্র অবস্থান অল্প সময়েই তৈরি করেন তিনি।
এর পাশাপাশি সে সময় থেকেই মডেলিং ও অভিনয়েও টুকটাক কাজ করেন। তবে গত কয়েক বছর ধরে গানের পাশাপাশি অভিনয় নিয়মিত চালিয়ে যাচ্ছেন তাহসান। শুধু তাই নয়, টিভি পর্দায় অভিনয়ের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। উৎসব-পার্বণে তাহসানের নাটক মানেই দর্শকদের কাছে অন্যরকম কিছু। গান, অভিনয়ের সঙ্গে মাঝেমধ্যেই বিজ্ঞাপনের মডেল ও উপস্থাপক হিসেবেও পাওয়া যায় এ তারকাকে। খুব শিগগির মুক্তি পেতে যাচ্ছে তাহসান অভিনীত প্রথম চলচ্চিত্র ‘যদি একদিন’। ভালোবাসা দিবসে বেশ কিছু গান নিয়েও হাজির হচ্ছেন তিনি। সব মিলিয়ে দিনকাল কেমন কাটছে? উত্তরে তাহসান বলেন, ভালো আছি বেশ। ব্যস্ততার মধ্যে দিয়েই দিন কাটছে। ব্যস্ততা কী নিয়ে? তাহসান বলেন, গান-অভিনয় নিয়ে ব্যস্ততা চলছে। ভালোবাসা দিবসের বেশ কিছু কাজ করেছি। এখনও কাজ চলছে। উৎসবটির পরবর্তী কাজ নিয়েও ব্যস্ততা রয়েছে। ভালোবাসা দিবসে কী গান আসছে? তাহসান  বলেন, ভালোবাসা দিবসে ধ্রুব মিউজিক স্টেশন থেকে একটি গান আসবে ভিডিওসহ। গানটির নাম ‘তুমিময় লাগে’। এটি বেশ ভিন্ন আঙ্গিকে করা। আমার বিশ্বাস শ্রোতাদের ভালো লাগবে। এর বাইরে ‘দ্য ইন্ডাস্ট্রি’ চ্যানেলে ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ পাচ্ছে ‘মায়াবি আলোতে’। একই চ্যানেলে বালাম ভাইয়ের একটি গান প্রকাশ হয়েছে। শিরোনাম ‘হঠাৎ’। এ গানটি লিখেছি আমি। সুর করেছেন বালাম ভাই ও সংগীতায়োজন করেছে অ্যাপিরাস। এবারই প্রথম এভাবে কারো জন্য গান লিখলাম। গানটির সাড়াও ভালো মিলছে। এর বাইরে আরো দু-একটি গান প্রকাশ পেতে পারে।
আর নতুন নাটক? তাহসান বলেন, ভালোবাসা দিবসের একটি বিশেষ নাটকে কাজ করেছি। নাটকটির নাম ‘দ্বিতীয় কৈশোর’। এটি পরিচালনা করেছেন শিহাব শাহিন। আর এখানে আমি ছাড়াও অভিনয় করেছে অপূর্ব ও নিশো। আমরা তিনজন এবারই প্রথম কোনো নাটকে একসঙ্গে কাজ করলাম। সেদিক থেকে দেখলে এটি একটি বিশেষ কাজ। বায়স্কোপে এ কাজটি প্রকাশ হবে। এর বাইরে নতুন আরো  দু-একটি নাটকে কাজ করেছি। আপনার প্রথম ছবি সামনে মুক্তি পাচ্ছে। সেটা নিয়ে প্রত্যাশা কেমন? তাহসান বলেন, এটি নিয়ে প্রত্যাশা অনেক। ‘যদি একদিন’ ছবিটি পরিচালনা করেছেন মোহাম্মদ মোস্তফা কামাল রাজ। এখানে আমার সঙ্গে রয়েছে কলকাতার নায়িকা শ্রাবন্তী। ছবিটির স্ক্রিপ্ট দেখার পরই আমার পছন্দ হয়। অনেক সুন্দর ও ভিন্নধর্মী গল্পের ছবি। এজন্যই কাজটা করা। ‘যদি একদিন’ এর গানগুলোও ভালো হয়েছে। এগুলো থেকে ভালো সাড়া মিলবে। আমার মনে হয় ছবিটিও দর্শকদের ভালো লাগবে। বর্তমানে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? তাহসান বলেন, ইন্ডাস্ট্রির অবস্থা আগের চেয়ে এখন ভালো। কারণ, ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। আমরা এ ধারায় ক্রমশ অভ্যস্ত হচ্ছি। কোম্পানির পাশাপাশি যে কেউ ইচ্ছে করলেই স্বত্ব নিজের কাছে রেখে গান প্রকাশ করতে পারছে। এটা ইতিবাচক দিক। সময়ের সঙ্গে ইন্ডাস্টির্র অবস্থা আরো ভালোর দিকে যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর