× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ এপ্রিল ২০১৯, শনিবার

‘আগ্রহ’র উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ২:৫৮

বেসরকারি সংস্থা ‘আগ্রহ’র দিনব্যাপী ফ্রি মেডিকেল সেবা দিয়েছে। শনিবার সাভার উপজেলার নবীনগরের চারিগ্রামে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পের উদ্বোধন করেন আগ্রহের চেয়ারপার্সন ডালিয়া রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে আগ্রহের প্রধান নির্বাহী এটিএম রিদওয়ানুল হক, বাঁধন কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা গোলাম রসুল সোহান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. নিপুণ ইশতিয়াক, আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ, এবং আগ্রহের স্বেচ্ছাসেবকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্বনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসকগণ দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা প্রদান করেন। ক্যাম্পে অতিদরিদ্রসহ সর্বস্তরের শত শত মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে চিকিৎসাপত্রসহ ওষুধ বিতরণ করা হয়। চিকিৎসাসেবার পাশাপাশি ‘আগ্রহ’ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেয়।

ক্যাম্পে সেবা নেয়া বেলী খাতুন, পারুল বেগম, ফুলিয়া বানু, জাবেদ আলীসহ অনেকে জানান, চিকিৎসাপত্রসহ বিনামূল্যে ওষুধ বিতরণ হওয়ায় আর্থিকভাবে সহায়তার জন্য তাদের কারো নিকট আর হাত পাততে হলো না।
এটা নিঃসন্দেহে একটি ভালো ও  সেবামূলক উদ্যোগ এবং এরকম ক্যাম্প আরো হওয়া উচিত।

‘আগ্রহ’র চেয়ারপারসন ডালিয়া রহমান জানান, সংস্থাটি বিনামূল্যে চক্ষু, কিডনি, ব্রেস্ট ক্যানসার, সার্ভিক্যাল ক্যানসারসহ বিভিন্ন রোগের চিকিৎসাসেবা প্রদান করতে নিয়মিতভাবে ক্যাম্পের আয়োজন করবে, যাতে করে স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর