× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ এপ্রিল ২০১৯, শনিবার

গিফটি: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বলে দিবে কোন উপহার টি পারফেক্ট

তথ্য প্রযুক্তি

| ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ৬:৩০

উপহার পেতে কিংবা উপহার দিতে আমাদের সবারই কমবেশি ভালো লাগে। কিন্তু উপহার কিনতে গেলেই বাধে বিপত্তি। কি কিনবো, কোথায় থেকে কিনবো, যা কিনবো সেটা তার ভাল লাগবে কিনা?  ঠিক যেন বায়ান্ন বাজার তিপ্পান্ন গলির মত অবস্থা। মাঝে মাঝে মনে হয় এই উপহারটি ভালো তো।  আবার মনে হয় নাহ ঐ টাই ভালো। উপহারের দোকানে গিয়ে বাধে আরও বড় ঝামেলা ।  এত এত উপহার দেখে আমরা দ্বিধান্বিত হই।
উপহার নিয়ে এমন মধুর বিভ্রাট থেকে মুক্তি পেতে আপনার পাশে চলে এসেছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স “গিফটি”। দেশের অন্যতম অনলাইন গিফট শপ স্টাইজেন (STYGEN.GIFT) নিয়ে এসেছে এই “গিফটি”।  

গিফটি কি কাজ করবে? গিফটিকে এমন ভাবে তৈরি করা হয়েছে যে, এটা খুব সহজে কিছু প্রশ্নের উত্তরের মাধ্যমে আপনাকে খুব ভালো কিছু গিফট সাজেস্ট করে দিবে।
যেমন মনে করুন, আসছে ভালবাসা দিবসে আপনার ভালোবাসার মানুষের জন্য আপনি একটি উপহার কিনবেন।  তাহলে গিফটি আপনাকে কীভাবে সাহায্য করবে? গিফটি আপনাকে ৫ থেকে ৬টি মাল্টিপল চয়েস প্রশ্ন করবে।  যেগুলোর উত্তর দেবার পর গিফটি আপনাকে সেই উত্তরগুলোর উপর নির্ভর করে ৪টি উপহার সাজেস্ট করবে।  আর আপনি চাইলেই সেই উপহারগুলো তখনই কিনে ফেলতে পারবেন।

এই ব্যাপারে স্টাইজেন এর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন “দেখুন দিনকে দিন আমরা খুব ব্যস্ত হয়ে যাচ্ছি। প্রিয় মানুষদের উপহার দেয়ার কথা মনে থাকলেও ঠিক সময় করে কোথায় গিয়ে উপহার কেনার মত সময় আমরা বের করতে পারি না। অনলাইনে অনেক সাইট থেকে উপহার কিনতে গেলে অনেক সময় নিয়ে খোঁজাখুঁজি করে একটি উপহার বের করা বেশ সময় সাপেক্ষ। আমরা মানুষের এই প্রয়োজন কে চিন্তা করেই “গিফটি” সেবাটি নিয়ে এসেছি।  তিনি গিফটির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলতে গিয়ে আরও বলেন “দিনকে দিন মানুষের চাহিদার পরিবর্তন হয়। সেই সাথে জীবনযাপনেও আসে আমূল পরিবর্তন।  তাই সেই দিক বিবেচনা করে আমরা গিফটিকেও আর ডেভেলপ করছি।  
গিফটি এর ফিচার দেখতে কিংবা গিফটি দিয়ে প্রিয়জনের জন্য গিফট বেঁছে নিতে ভিজিট করুন:
http://www.stygen.gift/valentine-day-campaign/

(বিজ্ঞপ্তি)

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর