× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার

‘বিএনপি-জামায়াত কেউ কাউকে ছাড়বে না’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, ১:৩১

বিএনপি-জামায়াত কেউ কাউকে ছাড়বে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের উন্নয়নসহ সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, জামায়াত বিএনপিকে ছেড়ে যাচ্ছে বলে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। এ ব্যাপারে অভিমত জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আদর্শগতভাবে জামায়াত বিএনপিতে ছাড়বে কিংবা বিএনপি জামায়াতকে ছাড়বে বলে আমার মনে হয় না। যদি তেমন কোনো বিষয় আসে, তাহলে তা দল দুটির কৌশলগত একটা বিষয় হতে পারে।  বিএনপি-জামায়াত কেউ ছাড়বে না, এটা কেন মনে হয় না- জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা তাদের চিন্তা-ভাবনা, যে আদর্শ ও চেতনা ধারণ করে সেখানে তারা খুব কাছাকাছি নয়? অনেক কাছাকাছি। আমি মনে করি দুটোই সাম্প্রদায়িক দল। বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছে- এ বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপি একটি বড় দল তারা পার্টিসিপেট না করলে ইলেকশনটা পার্টিসিপেটরি এবং ইনক্লুসিভ হল কিনা, সেটা নিয়ে একটু সংশয় থাকে। দেশে-বিদেশে প্রশ্নটা আসে।
কিন্তু স্থানীয় সরকার নির্বাচনে কারা জয়েন করল কারা বয়কট করল না এটা নিয়ে আসলে খুব একটা দুশ্চিন্তা বা মাথাব্যথার কোনো কারণ নেই। স্থানীয় সরকার নির্বাচন অনেকে দলীয় প্রতীকে না করলে স্বতন্ত্রভাবেও করতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর