× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

গ্রন্থমেলায় হানিফ সংকেতের বই

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, ৮:১৯

এবারের একুশে গ্রন্থমেলায় গণমাধ্যম ব্যক্তিত্ব ও লেখক হানিফ সংকেতের একটি বই প্রকাশ হয়েছে। নাম ‘বিশ্বাসেরই নিঃশ্বাস নাই’। বইটি সম্পর্কে হানিফ সংকেত বলেন, মানুষ নিঃশ্বাসে যেমন বাঁচে- তেমনি বিশ্বাসেও বাঁচে। নানা ঘটনার মধ্যে মানুষ আঁকড়ে ধরতে চায় আত্মবিশ্বাস, পারিবারিক বিশ্বাস, সামাজিক বিশ্বাস এবং রাষ্ট্রীয় বিশ্বাসকে। কিন্তু ঘটমান নানান অঘটন কখনো কখনো বিশ্বাসের ভিত দেয় নাড়িয়ে। তার মধ্যে দাঁড়িয়ে দৃষ্টি বাড়িয়ে যা দেখেছি, যা বুঝেছি তা নিয়ে বিভিন্ন সময় নিজের উপলব্ধির কথা লিখেছি বিভিন্ন জাতীয় দৈনিকে। কথায় আছে, ‘নিঃশ্বাসের বিশ্বাস নাই’ অর্থাৎ যেকোনো সময়ই নিঃশ্বাস চলে যেতে পারে। কিন্তু বিশ্বাস যখন বারবার অবিশ্বাস্য আঘাতে জর্জরিত হতে থাকে, তখন মনে হয়- বিশ্বাসই যেন আর নিঃশ্বাস নিতে পারছে না।
সেই বোধ থেকেই বিভিন্ন সময়ে প্রকাশিত লেখাগুলোর সংকলন ‘বিশ্বাসেরই নিঃশ্বাস নাই’। বইটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী। এর প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। এটি এখন গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে। উল্লেখ্য, বিভিন্ন প্রকাশনী থেকে উপন্যাসসহ নানা বিষয়ের ওপর ইতিপূর্বে হানিফ সংকেতের ৩০টির মতো বই প্রকাশ হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর