× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ জুন ২০১৯, বুধবার

বেরোবিতে পানির ট্যাংক পড়ে ৩ শিক্ষার্থী আহত

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, ৫:৩৫

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৩ নং একাডেমিক ভবনের ছাদ থেকে পানির ট্যাংক পড়ে তিন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মুনিরা খাতুন, রুমি আখতার এবং প্রথম বর্ষের শিক্ষার্থী সুলতান মাহমুদ।  বুধবার দুপুর ১ টার দিকে এ ঘটনা ঘটে। এঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। পরে তাদের বিক্ষোভের মুখে অভিযুক্ত দুই কর্মচারীকে সাময়িক বহিষ্কার করে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামী ২৩-২৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ওয়াজেদ রিসার্স ইনস্টিটিউট সংলগ্ন মাঠে রেডক্রিসেন্ট সোসাইটির ৫ দিনের ক্যাম্প অনুষ্ঠিত হবে। ওই ক্যাম্পে পানির সুবিধা দিতে ৩ নং একাডেমিক ভবনের ছাদ থেকে ট্যাংক আনতে যান বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল শাখার দুই কর্মচারী শামীম আহমেদ ও আজহারুল ইসলাম। এসময় তাদের হাত থেকে ট্যাংকটি নীচে থাকা ওই তিন শিক্ষার্থীর গায়ের উপর পড়ে ।
ঘটনা প্রত্যক্ষ করে দ্রুত ভবনের ছাদ থেকে পালিয়ে যান ওই দুই কর্মচারী। পরে আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে সহপাঠীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর