× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

ভারতে লোকসভা নির্বাচন নির্ধারিত সময়েই

ভারত

কলকাতা প্রতিনিধি | ২ মার্চ ২০১৯, শনিবার, ৯:৪১

ভারতে নির্ধারিত সময়ে নির্বাচন হবে কিনা তা নিয়ে সকলের মধ্যে প্রবল কৌতূহল তৈরি হয়েছিল। পুলওয়ামায় জঙ্গি হামলার পর ভারতের বিমান অভিযানের  পরিপ্রেক্ষিতে ভারত ও পাকিস্তানের মধ্যে  উত্তেজনা তৈরি হওয়ায় এই কৌতূহল আরো বেড়ে গিয়েছিল। তবে নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, নির্ধারিত সময়েই হবে লোকসভা নির্বাচন। শুক্রবার মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল অরোরাকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, নির্ধারিত সময়ে নির্বাচন হবে। সম্ভবত আগামী ৮ই মার্চ নির্বাচন কমিশন ঘোষণা করবে নির্বাচনের তফসিল। কত দফায় দেশের নির্বাচন হবে, পশ্চিমবঙ্গে কত দফায় নির্বাচন করাতে চায় কমিশন, সব জানা যাবে সেদিন।  একইরকম ভাবে জানা যাবে লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হবে কোন তারিখে। নির্বাচন কমিশনের এই ঘোষণার পর থেকেই রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে। সবাই এখন তাকিয়ে ৮ই মার্চের দিকে।
নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর থেকেই ঘুঁটি সাজানো শুরু হবে সব রাজনৈতিক দলের।
এবার একদিকে নরেন্দ্র মোদিকে একক ক্যারিশমা নিজের এবং দলের শক্তি প্রমাণ করতে হবে। অন্যদিকে আঞ্চলিক দলগুলোর মহাজোটকে সাফল্য পেতে হবে। এই দুই সমীকরণের লড়াই নিয়ে এখন প্রস্তুতি তুঙ্গে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর