× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ জুন ২০১৯, বুধবার

দুই মাসের সেশনজট নিয়ে বেরোবির ক্লাস শুরু

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ৩ মার্চ ২০১৯, রবিবার, ৫:৪৩

দুই মাসের জট মাথায় নিয়ে শুরু হলো বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় (বেরোবি) ২০১৮-১৯ সেশনের ¯œাতক প্রথম বর্ষের ক্লাস। আজ আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু ও নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় বিশ^বিদ্যালয়ের ৬টি অনুষদভুক্ত ২১টি বিভাগ।
জানা যায়, গত বছরের ২-৫ই ডিসেম্বর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের ¯œাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। এরপর সাক্ষাতকারসহ বিভিন্ন জটিলতায় প্রায় দুই মাস বিলম্ব করার পর নানান সমালোচনার মুখে সেন্ট্রাল ওরিয়েন্টেশন ছাড়াই ক্লাস শুরু করল বিশ^বিদ্যালয় প্রশাসন।
দুই মাসের জট নিয়ে ক্লাস শুরুর ব্যাপারে জানতে চাইলে বেরোবির রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বলেন, আমি এ ব্যাপারে কিছু জানিনা। গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক তাবিউর রহমান প্রধান বিশ^বিদ্যালয়ের মূখপাত্র। তিনি এ বিষয়ে ভালো বলতে পারবেন। এ ব্যাপারে তাবিউর রহমান প্রধান বলেন, আমরা আসন শুন্য রেখে নবীনদের ক্লাস শুরু করতে চাইনি, তাই ক্লাস শুরু করতে দুই মাস দেরি হয়েছে। আমরা আশা করছি, বিশ^বিদ্যালয় প্রশাসনের উদ্যেগে এবং বিভাগগুলোর আন্তরিকতায় এটি কাটিয়ে উঠবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর