× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

‘যুদ্ধের হুমকি কেটে গেছে’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ১০:০২

ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা কমে গেছে। সময় মতো এবং বিজ্ঞ সিদ্ধান্তের মধ্য দিয়ে যুদ্ধের হুমকি কেটে গেছে। বুধবার এমন মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে সীমান্তের পরিস্থিতি এখনও উত্তেজনাকর বলে দলের এমপিদের হুঁশিয়ার করেছেন তিনি। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন।
ইমরান খান বুধবার তার ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) এমপিদের নিয়ে এক বৈঠকে এসব মন্তব্য করেন। এ সময় তিনি বলেন, নিষিদ্ধ ঘোষিত সংগঠনগুলোর বিরুদ্ধে দমন অভিযান চলছে। এটা পাকিস্তানের আভ্যন্তরীণ নিরাপত্তার বিষয়।
বাইরের কোনো চাপ ছাড়াই সরকার এ অভিযানের সিদ্ধান্ত নিয়েছে।

পিটিআইয়ের ওই সভা অনুষ্ঠিত হয় পার্লামেন্ট হাউসে। সেখানে ভারত পাকিস্তান উত্তেজনার বিষয়ে দলীয় সদস্যদের আস্থায় নেন ইমরান খান। বৈঠকের সূত্রমতে, ইমরান খান বলেছেন, ভারত ও পাকিস্তানের মধ্যকার উত্তেজনার কঠিন দফা পাড় হয়ে গেছে। নিয়ন্ত্রণ রেখার পরিস্থিতি উন্নত হয়েছে।  তিনি আরো বলেছেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর পারস্পরিক সমর্থন ও সহযোগিতা সফলতার সঙ্গে বেরিয়ে এসেছে এবং কার্যকরভাবে তা প্রদর্শন করা হয়েছে। বিশ্ব সম্প্রদায় আমাদের উদ্যোগ বা প্রচেষ্টাকে প্রশংসা করেছে।
ইমরান খান আরো বলেছেন, দেশের স্বার্থে বাস্তবায়ন করা হয়েছে ন্যাশনাল অ্যাকশন প্লান। আমরা সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। এক্ষেত্রে আমরা বাইরের কারো নির্দেশনা গ্রহণ করবো না।

বৈঠকে পিটিআইয়ের এমপিরা প্রধানমন্ত্রী ইমরানের শান্তি প্রতিষ্ঠার উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেছেন, প্রধানমন্ত্রী যে অবস্থান নিয়েছেন তাতে পাকিস্তানের ইতিবাচক ভাবমূর্তি ফুটে উঠেছে। এ সময় পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির ব্যতিক্রমী কূটনৈতিক প্রশংসাও করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর