× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মে ২০১৯, শুক্রবার

থাইল্যান্ডে বিরোধী রাকসা পার্টিকে বিলুপ্ত ঘোষণা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ৩:৩৮

প্রিন্সেস উবোলরাতানা রাজকন্যা সিরিবর্ধনে বর্নাভাদিকে আগামী ২৪ শে মার্চের জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী পদে মনোনয়ন দেয়ার কারণে বিরোধী থাই রাকসা চার্ট পার্টিকে বিলুপ্ত করেছে থাইল্যান্ডের সাংবিধানিক আদালত। এর ফলে ওই দলটি আগামী নির্বাচন থেকে ছিটকে পড়লো এবং জাতীয় নির্বাচনে বিজয়ী হওয়ার সুযোগ হাতছাড়া হয়ে গেল। সাংবিধানিক আদালতের বিচারক তেকিয়াত মেনাকানিস্ট রায়ে বলেছেন, ওই দলটি বিলুপ্ত করা হয়েছে। এর শীর্ষ ১০ জন নির্বাহী এক দশক রাজনীতি থেকে নিষিদ্ধ হয়েছেন। কড়া নিরাপত্তার মধ্যে বৃহস্পতিবার এ রায় ঘোষণা হয়। এ রায়কে কেন্দ্র করে মোতায়েন করা হয় হাজার খানেক নিরাপত্তা কর্মকর্তা।

দলটির মূল নেতা চতুরন চাইসাং তার নেতাকর্মীদের এদিন মিডিয়ার মাধ্যমে আদালতের রায়ের প্রতি লক্ষ্য রাখার নির্দেশ দেন। বুধবারই পুলিশ নির্দেশ জারি করে যে, আদালতে বিশৃংখলা এড়াতে বিচার কাজ চলার সময় আদালতকক্ষের ভিতরে কোনো মিডিয়া প্রবেশ করতে দেয়া হবে না।
উল্লেখ্য, বিলুপ্ত ঘোষিত থাই রাকসা চার্ট পার্টি সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রাপন্থি কয়েকটি দলের মধ্যে অন্যতম। থাকসিনের নেতাকর্মী, সমর্থকদের কাছ থেকে এ দলটি ব্যাপক সমর্থন পাচ্ছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর