× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মে ২০১৯, শুক্রবার

সন্ত্রাসবিরোধী অভিযানে ১৮২ মাদরাসা নিয়ন্ত্রণে নিয়েছে পাকিস্তান সেনাবাহিনী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ৬:০১

সন্ত্রাসী ও ধর্মীয় উগ্রপন্থীদের বিরুদ্ধে অভিযান আরো তীব্র করেছে পাকিস্তান। দেশটির সরকার ঘোষণা করেছে এ অভিযানের অংশ হিসেবে তারা ইতিমধ্যে প্রায় ১৮২টি মাদরাসার নিয়ন্ত্রণ নিয়েছে। একইসঙ্গে সেখান থেকে গ্রেপ্তার করা হয়েছে একশরও অধিক উগ্রপন্থীকে। এ খবর দিয়েছে আল-জাজিরা।

এর আগে পাকিস্তান সেনাবাহিনী আটক করে জঙ্গিনেতা মাওলানা আজাহার মাসুদের ভাই ও ছেলেকে। মাওলানা মাসুদ অসুস্থ অবস্থায় হাসপাতালে থাকায় তাকে গ্রেপ্তার করা হয়নি বলে জানানো হয়েছে। উগ্র মতবাদে বিশ্বাসীদের পাকিস্তান আশ্রয় দেয় বলে দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে পার্শ্ববর্তী রাষ্ট্র ভারত। এ নিয়ে সাম্প্রতিক সময় দুদেশের মধ্যে দেখা দেয় তীব্র উত্তেজনা। পাকিস্তান ভারতকে আশ্বাস দিয়েছে যে তাদের মাটি আর কোনো উগ্রবাদী ব্যবহার করতে পারবে না। তবে দেশটির চলমান সন্ত্রাসবিরোধী অভিযান সম্পর্কে ইসলামাবাদ জানিয়েছে, এটি তাদের সরকারের দীর্ঘ দিনের পরিকল্পনার ফল। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রনালয় জানিয়েছে, উগ্রপন্থীদের বিরুদ্ধে এই চিরুনি অভিযানের পেছনে ভারতের সঙ্গে উত্তেজনা সম্পর্কৃত নয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর