× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মে ২০১৯, শুক্রবার

স্বাধীনতাপন্থী কাশ্মীরী নেতা কারাগারে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৮ মার্চ ২০১৯, শুক্রবার, ১১:০৮

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের একজন স্বাধীনতাপন্থী নেতাকে জননিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয়েছে। আইন অনুযায়ী তাকে কোনো ধরনের বিচার ছারাই সর্বোচ্চ ২ বছর পর্যন্ত আটকে রাখা যাবে। আটক ওই স্বাধীনতাপন্থী নেতার নাম ইয়াসিন মালিক। তিনি জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্ট বা জেকেএলএফ-এর প্রধান। গ্রেপ্তারের পর তাকে কোট বালওয়াল জেলে পাঠানো হয়েছে। এটি জম্মু শহরে অবস্থিত। এর আগে গত ২২ ফেব্র“য়ারি তাকে গ্রেপ্তার করা হয়। স্থানীয় আরো ১৬০ স্বাধীনতাকামীর সঙ্গে তাকেও একটি থানায় এতদিন আটকে রাখা হয়েছিল।

কাশ্মীরের পালওয়ামাতে ভয়াবহ সন্ত্রাসী হামলায় কমপক্ষে ৪০ ভারতীয় আধাসামরিক বাহিনীর সদস্য নিহত হওয়ার প্রেক্ষিতেই ব্যাপক এই ধরপাকর শুরু করেছে দেশটির নিরাপত্তাকর্মীরা। ইতিমধ্যে নিষিদ্ধ করা হয়েছে জামায়াতে ইসলামি। গ্রেপ্তার করা হয়েছে এর কমপক্ষে ৩০০ সদস্যকে। আল-জাজিরাকে উচ্চপদস্থ জেকেএলএফ নেতা বলেন, এ সরকার দমনপীড়নের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে গেছে। কেউ কথা বললেই তাকে গ্রেপ্তার করা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md.Dider Hosan
১১ মার্চ ২০১৯, সোমবার, ৮:৩৫

India should go out from Jammu & Kashmir

citizen
৮ মার্চ ২০১৯, শুক্রবার, ১০:০৯

Every conscious citizen should support struggle for independence.

অন্যান্য খবর