× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

১৩৫০০ কোটি রুপি দুুর্নীতিতে পলাতক নীরব মোদি লন্ডনে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ মার্চ ২০১৯, শনিবার, ১২:১৩

ভারতের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ১৩৫০০ কোটি রুপির দুর্নীতির সঙ্গে জড়িত বিলিয়নিয়ার ব্যবসায়ী নীরব মোদি। ভারতে তিনি ওয়ান্টেড বা দাগি আসামী। দেশ থেকে পলাতক তিনি। তবে শেষ পর্যন্ত তার দেখা মিলেছে। তিনি বসবাস করছেন পশ্চিম লন্ডনে মাসে ১৭০০০ পাউন্ড ভাড়ার একটি বাসায়।  ওই এপার্টমেন্টটির মূল্য ৮০ লাখ পাউন্ড। এ বিষয়ে লন্ডনের দ্য টেলিগ্রাফ রিপোর্ট প্রকাশ করেছে বলে জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম।

রিপোর্টে বলা হয়েছে, ৪৮ বছর বয়সী নীরব মোদি ব্যবসা শুরু করেছিলেন ডায়মন্ড দিয়ে। বর্তমানে তিনি পশ্চিম লন্ডনের সেন্টার পয়েন্ট টাওয়ারের একটি ফ্লোরের অর্ধেকটা নিয়ে বসবাস করছেন।
সেই ফ্লাটে রয়েছে তিনটি বেডরুম। এ ছাড়া নীরব মোদি লন্ডনের রাস্তায় হেঁটে বেড়াচ্ছেন এমন ভিডিও-ও প্রকাশিত হয়েছে। এতে তাকে প্রশ্ন করা হলে, নো কমেন্ট বলেই সরে যান। এখন তার রয়েছে দীর্ঘ গোঁফ।

সম্প্রতি কর্তৃপক্ষ মহারাষ্ট্রে কিহিম সমুদ্র সৈকতে তার ৩০ হাজার বর্গফুটের বাসভবন বিস্ফোরক ব্যবহার করে ধ্বংস করে দেয়ার পর পরই পলাতক এই বিলিয়নিয়ারের খবর প্রকাশিত হলো। তাকে ধরিয়ে দিতে ইন্টারপোলের মাধ্যমে জারি করা হয়েছে লাল নোটিশ। গত বছর সেপ্টেম্বর থেকে তাকে ভারতের হাতে তুলে দেয়ার আবেদন রয়েছে বৃটিশ কর্তৃপক্ষের হাতে।
নীরব মোদি ও তার আঙ্কেল মেহুল ছোকসি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ঋণ প্রতারণার দায়ে সিবিআই এবং ইডি স্ক্যানারের আওতায় রয়েছেন ভারতে। তাদের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে মামলা করেছে ইডি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
৯ মার্চ ২০১৯, শনিবার, ১২:২২

সম্প্রতি কর্তৃপক্ষ মহারাষ্ট্রে কিহিম সমুদ্র সৈকতে তার ৩০ হাজার বর্গফুটের বাসভবন বিস্ফোরক ব্যবহার করে ধ্বংস করে দেয়ার পর পরই পলাতক এই বিলিয়নিয়ারের খবর প্রকাশিত হলো। এসব দুর্নীতি বাজদের নিজস্ব সম্পদ্ এভাবে ধ্বংস করাই উচিত ।

অন্যান্য খবর