× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

‘নির্বাচনে জিততে যুদ্ধের দামামা বাজাচ্ছেন মোদি’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ মার্চ ২০১৯, শনিবার, ১:১৬

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচনে বিজয় পাওয়ার জন্য যুদ্ধের দামামা বাজাচ্ছেন মোদি। তার মতো মানসিকতার কারণে এই উপমহাদেশের মুসলিমদেরকে তাদের মতো একটি আলাদা রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে নামতে বাধ্য করেছে। প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবার থার এলাকার ছশ্রু এলাকায় প্রথম বক্তব্যে এ কথা বলেন ইমরান খান। এ খবর দিয়েছে অনলাইন ডন।

তিনি বলেন, তিনি জানেন থারবাসীদের অর্ধেকই হিন্দু। তাদেরকে তিনি নিশ্চয়তা দেন। বলেন, এসব সংখ্যালঘুর অধিকার রক্ষার বিষয়ে তার সরকার ভারতের মোদি সরকারের মতো হবে না।
তিনি তাদের নিরাপত্তা দেবেন। মোদি সরকারের সমালোচনা করে তিনি বলেন, ওই সরকার ভারতের মুসলিম জনগোষ্ঠীর ওপর সন্ত্রাসকে উসকে দিয়েছে।
ইমরান খান এ সময় ভারতের প্রধানমন্ত্রী মোদিকে ঘৃণাপ্রসূত রাজনীতি পরিহার করার আহ্বান জানান। তিনি বলেন, মোদির মতো ধর্মান্ধদের নৃশংসতার বিরুদ্ধে মহাত্মা গান্ধী পর্যন্ত অনশন করেছিলেন। এ সময় তিনি পারমাণবিক অস্ত্রের অধিকারী দেশ দুটিকে যুদ্ধের দিকে ঠেলে না দিতে ভারতের প্রধানমন্ত্রীকে পরামর্শ দেন।   

ইমরান খান বলেন, তার সরকার কায়েদে আযম মোহাম্মদ আলী জিন্নাহর শিক্ষা নিয়ে কাজ করে যাচ্ছে। জিন্নাহর শিক্ষা ছিল পাকিস্তানের সব জাতি ও ধর্মের মানুষের পূর্ণাঙ্গ সুরক্ষা নিশ্চিত করা। তাই দেশজুড়ে ধর্মীয় সংখ্যালঘুদের পূর্ণাঙ্গ নিরাপত্তা দিতে তার সরকার প্রতিশ্রুতিবদ্ধ বলে দাবি করেন ইমরান। তিনি বলেন, এক্ষেত্রে কাউকেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেয়া হবে না। পাকিস্তানের মাটি ব্যবহার করে অন্য দেশে হামলা চালাতে কোনো সন্ত্রাসীকে বা কোনো সংগঠনকে অনুমোদন দেবে না তার সরকার। তবে যারা ত্রাণ বিতরণের কাজে রয়েছেন তাদেরকে চলমান দমন অভিযান ন্যাশনাল অ্যাকশন প্লান নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই বলে তিনি আশ্বস্ত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সৈয়দ মহম্মদ মুসা
৯ মার্চ ২০১৯, শনিবার, ২:২৪

বাস্তবসম্মত কথা বলেছেন ইমরান খান। মোদি কি জিনিস তা বিশ্ব জানে। গুজরাটের কথা মনে পড়লেই যথেষ্ট। তিনি প্রমাণ করেছেন ভারত ধর্মনিরপেক্ষ দেশ নয়।

অন্যান্য খবর