× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার

ভারতে নতুন সরকার হলে কাশ্মীরে শান্তি ফিরবে- মমতা

ভারত

কলকাতা প্রতিনিধি | ৯ মার্চ ২০১৯, শনিবার, ৩:৩৫

 আন্তর্জাতিক নারী দিবসের দিনই পুরোদস্তুর লোকসভা নির্বাচনের প্রচার শুরু করে দিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের আগেও ঠিক একইভাবে প্রচার শুরু করেছিলেন তিনি।  তবে এদিন নারী দিবসেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং শাসক দল বিজেপিকে তীব্র আক্রমণ করে মমতা বলেছেন, মোদীর আমলে ভারতে ২৬০ শতাংশ সন্ত্রাস বেড়েছে। আর এই সরকতার এখন দুর্নীতির সরকার। তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, ভারতে নতুন সরকার হলে কাশ্মীরে শান্তি ফিরবে। এদিন রাফায়েল বিমান কেনা থেকে শুরু করে উগ্রপন্থার মোকাবিলা এবং নারীদের সংসদে প্রতিনিধিত্ব নিয়ে মমতা বক্তব্য রেখেছেন নির্বাচনী প্রচারের অঙ্গ হিসেবে। মমতা বলেছেন, মোদীর এক্সপেয়ারি ডেট এসে গিয়েছে।

নতুন সরকার এলে উগ্রপন্থার মোকাবিলা করবে সেই সরকার। কাশ্মীরে শান্তিও  ফেরাবে।
রাফায়েল নিয়েও সরব হয়েছেন মমতা। মোদীকে উদ্দেশ্য করে মমতার প্রশ্ন, রাফায়েল নথি চুরি গিয়েছে বলছেন, দেশের আভ্যন্তরীণ নথি চুরি হয়ে যায়নি তো? গুরুত্বপূর্ণ নথি যতেœ রাখতে ব্যর্থ আপনি দেশের নিরাপত্তা দেবেন কি করে ? মমতা আরও বলেছেন, দেশটাকেই চুরি করছে মোদীবাবু। পুলওয়ামার ঘটনা নিয়ে আরও একবার কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন মমতা। তিনি বলেছেন, কেন্দ্রের কাছে খবর থাকা সত্ত্বেও কেন ঘটল পুলওয়ামার ঘটনা? কেন পাঠানকোট, উরি হামলা হল? মমতা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, সেনার রক্ত নিয়ে রাজনীতি করবেন না। মমতা অভিযোগ করেছেন, দেশের সংস্কৃতি নষ্ট করছে বিজেপি। দলিতদের উপর অত্যাচার বেড়েছে।

মানুষে মানুষে দাঙ্গা বাধিয়ে দেওয়ার চেষ্টা চলছে। এদিন ধর্মতলার মঞ্চ থেকে মমতা বলেছেন, সংসদে একমাত্র এ রাজ্যেরই ৩৫ শতাংশ সাংসদ মহিলা। আগামীদিনে এ রাজ্য থেকে সংসদে তৃণমূল কংগ্রেসের তরফে যাতে ৩৫ শতাংশের বেশি মহিলা সদস্য পাঠানো যায় তা দেখবে দল। শুক্রবার মহিলা তৃণমূল কংগ্রেস সেলের ব্যানারে শ্রদ্ধানন্দ পার্ক থেকে ধর্মতলার ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলে হেঁটেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর