× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ মার্চ ২০১৯, বুধবার

টুকরো খবর

বাংলারজমিন

| ১১ মার্চ ২০১৯, সোমবার, ৮:২৯

অভয়নগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
অভয়নগর (যশোর) প্রতিনিধি: অভয়নগরে পানিতে ডুবে সাড়ে তিন বছরের শিশু আলিফের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে উপজেলার ভেদভিটা গ্রামে। জানা গেছে, উপজেলার ভেদভিটা গ্রামের মফিজুর রহমান খাঁর সাড়ে তিন বছরের ছেলে আলিফ হোসেন সকালে খেলা করার কোনো এক সময় বাড়ির পাশের মৎস্য ঘেরের পানিতে ডুবে মারা যায়। শিশু আলিফকে না পেয়ে বাড়ির সকলে খুঁজতে থাকে। এক পর্যায়ে বাড়ির পাশে মৎস্য ঘের থেকে তার মৃতদেহ উদ্ধার করে। এ ঘটনায় মফিজুরের বাড়িতে শোক নেমে আসে।
রূপগঞ্জে ফ্লাইওভার থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে: রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারে শনিবার দুপুরে কাজ করতে গিয়ে উপর থেকে পড়ে বিপ্লব নামে এক নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়। রাত সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত বিপ্লবের বাড়ি ময়মনসিংহ জেলায় বলে জানা গেছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে নির্মাণ শ্রমিক বিপ্লব ফ্লাইওভারের উপরে রেলিংয়ে রডের কাজ করার সময় নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হয়।
স্থানীয়রা তাকে স্থানীয় একটি হাসপাতালে নিলে ডাক্তার তার অবস্থা আশঙ্কাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরে সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
মতলব উত্তর জাপার কমিটি গঠন
মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি: ছিদ্দিকুর রহমান মোল্লাকে আহ্বায়ক ও মোল্লা বোরহান উদ্দিনকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট মতলব উত্তর উপজেলা জাতীয় পার্টির কমিটি গঠন করা হয়েছে। চাঁদপুর জেলা জাতীয় পার্টির আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এমরান হোসেন মিয়া স্বাক্ষরিত কমিটির যুগ্ম আহবায়ক হলেন- যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মোল্লা, আবদুল করিম মোল্লা, শাহাব উদ্দিন ঢালী, মুনির হোসেন, নুরুল ইসলাম, ডা. গোলাম মোস্তফা, শাহ আলম সরকার, আবদুর রশিদ মাস্টার, মারুফ মিয়া, আবুল কালাম আজাদ রাঢ়ী, শফিকুল ইসলাম শিপু সরকার, বিল্লাল হোসেন। নবগঠিত কমিটির সম্মানিত সদস্যরা হলেন- আলহাজ্ব এমরান হোসেন মিয়া, আলহাজ্ব মিজানুর রহমান খান, মুহাম্মদ আবদুল কাইউম খান, মিয়া মো. শাহজাহান, আলা উদ্দিন, মাইন উদ্দিন মাস্টার, হারুন অর রশিদ রাঢ়ী, নুরুল ইসলাম নুরু, আলমগীর হোসেন, মেজর আবুল বাসার, মোবারক হোসেন মোল্লা, খোকা সরকার, রেহান উদ্দিন টিটু সরকার, মাওলানা আবু মুসা, জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক ফরিদ উদ্দিন সিদ্দিকী, মো. স্বপন খান, শাহাব উদ্দিন ভুইয়া, আবদুল কুদ্দুস শিকদার, আবুল বাশার, শাহ আলম, রফিকুল ইসলাম, আলী আর্শাদ, কবির হোসেন, কামাল হোসেন, মহি উদ্দিন, আবুল কালাম আকাশ খান, মাহফুজুর রহমান দর্জি, মোশারফ হোসেন প্রামাণিক, সার্জেন্ট (অব) মুক্তার হোসেন, কাজী ফজলুল হক, জাহাঙ্গীর ফকির, নজরুল ইসলাম বাবু, শাহজাহান মেম্বার, সেলিম ঢালী ও ইসহাক ভূঁইয়া।
ময়মনসিংহে সিএনজি চালক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে: ময়মনসিংহের ভালুকায় এক চালককে হত্যা করে সিএনজি ছিনিয়ে নেয়ার ঘটনায় দায়ের করা মামলার আট বছর পর তিন আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল দুপুরে এ রায় ঘোষণা করেন ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইকবাল হোসেন।
ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- জিয়াউল হাসান (২৫), ইসমাইল হোসেন (২৪) ও সুরুজ মিয়া (২৫)। তিনজনের মধ্য সুরুজ মিয়া পলাতক রয়েছেন। মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১২ মার্চ বিকেলে যাত্রীবেশে ভালুকা উপজেলার কাঁচিনা বাজারের আবুল হোসেনের ছেলে শফিকুল ইসলামের সিএনজিটি ভাড়া নেয় তিনজন। এরপর সন্ধ্যার দিকে তাকে দড়ি দিয়ে বেঁধে কুপিয়ে ও শ্বাসরোধ করে মৃত্যু নিশ্চিত করে ওই উপজেলার জামিদিয়া মাস্টারবাড়ি এলাকার বিলাইজুড়া খালে ফেলে সিএনজি নিয়ে পালিয়ে যায়। পরদিন স্থানীয়রা শফিকুলের মরদেহ খালের পানিতে ভাসতে দেখে পরিবারের লোকজন ও পুলিশকে খবর দেয়।
‘কৃষি পণ্যের সুষ্ঠু ব্যবস্থাপনা ও বাজারজাতকরণ নিশ্চিত করতে হবে’
সিকৃবি প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার বলেছেন, আমাদের দেশে প্রতি বছর প্রচুর মৌসুমী ফল-মূল, শাক-সবজি উৎপাদন হয়। এই সকল কৃষি পণ্যের সুষ্ঠু ব্যবস্থাপনা বিতরণ ও বাজারজাত করতে না পারায় কৃষকেরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হয়। কৃষকদের এ লোকসান থেকে মুক্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কার্যকরী গবেষণা করতে হবে। রবিবার ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ৩ দিন ব্যাপী ‘থিসিস অ্যান্ড টেকনিক্যাল রিপোর্ট রাইটিং’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইকিউএসি-এর পরিচালক প্রফেসর ড. এএফএম সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং কোর্স কোর্ডিনেটর প্রফেসর ড. মো. আবু সাঈদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. জসিম উদ্দিন আহাম্মদ।
এ সময় ডিন কাউন্সিলের আহ্বায়ক ও কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আবুল কাশেম, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহা. তরিকুল আলম, পোস্ট-গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলামসহ কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের বিভাগীয় চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। ৩ দিনব্যাপী প্রশিক্ষণে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের এমএস পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর