× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মে ২০১৯, শুক্রবার

কুমিল্লায় খেলা নিয়ে সংঘর্ষে স্কুলছাত্রের মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ১১ মার্চ ২০১৯, সোমবার, ৯:০৫

কুমিল্লায় ক্রিকেট খেলায় নো-বল নিয়ে দ্বন্দ্বে ব্যাটের আঘাতে আহত সাজ্জাদুল ইসলাম ওরফে অণিক (১৬) নামে এক স্কুলছাত্র চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে শনিবার রাতে মারা গেছে। অণিক কুমিল্লা নগরীর ২০নং ওয়ার্ডের দিশাবন্দ পশ্চিমপাড়া এলাকার প্রবাসী শফিকুল ইসলামের ছেলে এবং সে নগরীর নেউরা এমআই উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছিল। গত শুক্রবার অণিকের বাড়ির পাশের একটি মাঠে এ ঘটনা ঘটে। এদিকে, ঘটনার পর থেকে নগরীর উত্তর চর্থা এলাকার হুমায়ুন কবিরের ছেলে অভিযুক্ত ইউসুফ পলাতক রয়েছে বলে পুলিশ জানিয়েছে। সন্ধ্যা সোয়া ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় থানায় মামলা হয়নি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার বেলা ১২টার দিকে অণিক ও তার সহপাঠীরা দিশাবন্দ এলাকার একটি মাঠে ক্রিকেট খেলছিল। এ সময় নো-বলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে প্রতিপক্ষের ইউসুফ ব্যাট দিয়ে অণিকের মাথায় একাধিক আঘাত করে। এতে সে ঘটনাস্থলে অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে অবস্থার অবনতি দেখে তাকে ঢাকার কলাবাগান এলাকার গ্রিনভিউ নামের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিবাগত রাতে সে মারা যায়।
এদিকে, স্কুলছাত্র অণিক মারা যাওয়ার খবরে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়। গতকাল বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা এ ঘটনায় জড়িত ইউসুফকে অবিলম্বে গ্রেপ্তারসহ বিচারের দাবি জানিয়ে নেউরা এমআই উচ্চ বিদ্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। এদিকে, নিহত স্কুলছাত্রের বাড়িতে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার লোকজনসহ শোকাহত স্বজনরা ভিড় জমায়। এ সময় অণিকের মা ও স্বজনদের আহাজারিতে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।
কুমিল্লা সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর ছিদ্দিকুর রহমান সুরুজ জানান, শুক্রবার ক্রিকেট খেলার সময় নো-বল নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে দিশাবন্দ গ্রামের মোশারফ হোসেনের ভাগিনা ইউসুফ নামে একজনের ব্যাটের আঘাতে অণিক আহত হয়ে ঢাকার একটি হাসপাতালে মারা গেছে বলে শুনেছি। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন। সদর দক্ষিণ মডেল থানার ওসি মামুন-অর রশীদ জানান, স্কুলছাত্র মারা যাওয়ার বিষয়টি শুনেছি। পুলিশের একটি টিম নিহতের বাড়িতে পাঠানো হয়েছে। সন্ধ্যা পর্যন্ত এ বিষয়ে নিহতের পরিবার থেকে এখনো লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে এবং মরদেহ বাড়িতে আনা হলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত ও পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর