× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মে ২০১৯, শুক্রবার

মোদির রাজ্য থেকে কংগ্রেসের প্রচারণা শুরু

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ মার্চ ২০১৯, মঙ্গলবার, ৪:৪২

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের রাজ্য গুজরাট থেকে লোকসভা নির্বাচনের প্রচারণা শুরু করেছে বিরোধী দল কংগ্রেস। মঙ্গলবার দলটির উচ্চ পর্যায়ের নীতিনির্ধারণী পরিষদের বৈঠক হয় সেখানে। একটি ব্লগে মহাত্মা গান্ধীর ড্যান্ডি মার্চ নিয়ে তাকে টার্গেট করেছেন মোদি। ঠিক এদিনই আহমেদাবাদে সরদার প্যাটেল ন্যাশনাল মেমোরিয়ালে কৌশলগত আলোচনায় বসে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। এতে আলোচনার টেবিলে উপস্থিত হন সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, তার মা ও ইউপিএ চেয়ারপারসন সোনিয়া গান্ধী। এর বাইরে উপস্থিত আছেন প্রিয়াংকা গান্ধী ভদ্র। তিনি কংগ্রেসের অন্যান্য সাধারণ সম্পাদকদের সঙ্গে বসেন। এটাই প্রিয়াংকা গান্ধীর প্রথম কংগ্রেস ওয়ার্কিং কমিটির মিটিং। গত মাসে তাকে উত্তর প্রদেশ কংগ্রেসের পূর্বাঞ্চলীয় সাধারণ সম্পাদক নিয়োগ করা হয়। তাকে ওই প্রদেশে দলের জন্য ৪১টি আসনের ফল পক্ষে আনার জন্য দায়িত্ব দেয়া হয়েছে। এই বৈঠকেই দলীয় একজন নেত্রী হিসেবে অভিষেক ভাষণ দেয়ার কথা প্রিয়াংকার।

বৈঠকের আগে তিন গান্ধীÑ সোনিয়া, রাহুল, প্রিয়াংকা, কংগ্রেসের অন্য নেতারা বাসে করে সবরমতিতে যান মহাত্মা গান্ধীর আশ্রমে। সেখান থেকে ওয়ার্কিং কমিটির বৈঠকে যোগ দেয়ার জন্য তারা সরদার প্যাটেল ন্যাশনাল মেমোরিয়ালে যোগ দেন। তার আগে স্মৃতিসৌধে নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর মধ্য দিয়ে মহাত্মা গান্ধী ও সরদার প্যাটেলের ভূমি থেকে পুরো দেশকে একটি শক্তিশালী বার্তা দিচ্ছে কংগ্রেস। ১৪ই ফেব্রুয়ারি পালওয়ামা হামলার পর এই বৈঠক স্থগিত করা হয়েছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর