× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

নিউজিল্যান্ডের ইতিহাস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ মার্চ ২০১৯, বুধবার, ৮:২৬

সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়লো নিউজিল্যান্ড। এ নিয়ে টানা পাঁচ টেস্ট সিরিজ জিতলো কিউইরা। নিজেদের টেস্ট ইতিহাসে এমন টানা সাফল্যের নজির ছিল না নিউজিল্যান্ডের। টেস্ট ইতিহাসে টানা পাঁচ সিরিজ জয়ের কীর্তি রয়েছে আর কেবল ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের। নিজ মাটিতে শেষ তিন সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ২-০ (২), ইংল্যান্ড ১-০ (২) ও শ্রীলঙ্কার বিপক্ষে ১-০তে (২)  জয় পায় নিউজিল্যান্ড। আর সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের হোম সিরিজে টেস্টে ২-১এ (৩) জয় দেখে কিউইরা। তবে এমন সাফল্যের বিশ্বরেকর্ড গড়তে এখনও অনেকটা পথ পারি দিতে হবে কিউইদের।  টানা নয়টি করে টেস্ট সিরিজ জয়ের রেকর্ড রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের। আগামী শনিবার ক্রাইস্টচার্চে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে বাংলাদেশ আর নিউজিল্যান্ড।
আর বিশ্বকাপের পর কিউইরা টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কার মাটিতে। নিউজিল্যান্ড সবশেষ টেস্ট সিরিজ হার দেখেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৬-১৭’র সফরে। সেবার তিন ম্যাচের সিরিজে ১-০তে হার দেখেছিল কিউইরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর