× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

‘ঘরে ফিরে আমি খুশি’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ মার্চ ২০১৯, বুধবার, ৮:২৭

রিয়াল মাদ্রিদে ফিরছেন সাবেক কোচ জিনেদিন জিদান। এনিয়ে কদিন আগেই জল্পনা কল্পনার শুরু হয়েছিল রিয়াল ভক্তদের মনে। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ৯ মাস পর আবার রিয়ালের কোচের দায়িত্বে ফিরেছেন এই ফরাসি কিংবদন্তি। স্প্যানিশ গনমাধ্যমের খবর রিয়ালের সঙ্গে আগামী ২০২২ সাল পর্যন্ত নতুন চুক্তি করেছেন জিদান। আর জিদান বলেন, ‘ঘরে ফিরে আমি খুব খুশি।’
রিয়ালের টানা ব্যর্থতার পর ক্লাব সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ শরণাপন্ন হয়েছিলেন সাবেক কোচ জিদানের। আলাপ আলোচনার মধ্যে সোমবার রাতে ক্লাবের ওয়েবসাইটে জিদানের আবার কোচের দায়িত্ব নেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। রিয়াল সভাপতি বলেন, ‘বিশ্বসেরা কোচ আবারো ক্লাবে যোগ দিয়েছে।’ রিয়ালের দায়িত্ব নেয়ার পর জিদান বলেন, ‘ক্লাবের দায়িত্ব ছাড়লেও আমি মাদ্রিদেরই ছিলাম। আমি আমার কাজ করছিলাম।
এখন আমি আবার গ্রেট ক্লাবের কোচ হতে প্রস্তুত।’
লস ব্লাঙ্কোসদের দায়িত্ব ছাড়ার পর অনেক ক্লাব থেকেই প্রস্তাব পেয়েছিলেন ফরাসি কোচ জিদান। রিয়াল মাদ্রিদের কিংবদন্তির ফুটবলার জিদান বলেন, ‘অনেক ক্লাব আমার সঙ্গে যোগাযোগ করেছিল। কিন্তু আমি অন্য কোনো ক্লাবে যেতে চাইনি। এখন আমার লক্ষ্য মৌসুমের বাকি সময়টা ভালোভাবে শেষ করা। আর আগামী মৌসুমের জন্য প্রস্তুতি নেয়া।’ আগামী ১৬ই মার্চ সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচে রিয়াল মাদ্রিদের ডাগআউটে আবারো দেখা যাবে কোচ জিদানকে। এ ম্যাচ সামনে রেখে গতকাল (মঙ্গলবার) দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন রিয়াল কোচ জিদান। রিয়াল মাদ্রিদকে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জিতিয়ে গত বছর মে মাসে দায়িত্ব ছাড়েন জিদান। এরপর স্প্যানিয়ার্ড কোচ হুলেন লোপেতেগি দায়িত্ব নিলেও টিকতে পারেননি। পরে দায়িত্ব নেন আর্জেন্টাইন কোচ সান্তিয়াগো সোলারি। শুরুতে সাফল্য পেলেও তার অধীনে চলতি মৌসুমে প্রায় সবকটি প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে লস ব্লাঙ্কসরা। তিনিও টিকলেন মাত্র পাঁচ মাস। তবে, সোলারিকে রিয়াল মাদ্রিদের প্রধান কোচ থেকে বরখাস্ত করলেও নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। রিয়াল মাদ্রিদের রির্জাভ দলের কোচের দায়িত্বে থাকবেন সোলারি। ক্লাবের এক বিবৃতিতে বলা হয়, ‘সোলারিকে রিয়ালের পক্ষে থেকে ধন্যবাদ। তিনি নিষ্ঠা এবং বিশ্বস্ততার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।’ সোলারির নেতৃত্বে শেষ ম্যাচে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ৪-১ গোলে জয় পায় লস ব্লাঙ্কসরা।
রিয়ালের জার্সি গায়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লীগ, স্প্যানিশ সুপারকাপ, উয়েফা সুপারকাপ জেতা জিনেদিন জিদান কোচ হিসেবেও বেশ সফল। কোচ হিসেবে লা লিগা, স্প্যানিশ সুপার কাপ, টানা তিনবার চ্যাম্পিয়ন্স লীগ, উয়েফা সুপারকাপ এবং ক্লাব বিশ্বকাপও জিতিয়েছেন এই কিংবদন্তি ফুটবলার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর