× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

সবচেয়ে বড় রান তাড়া করে জয় দোলেশ্বরের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৩ মার্চ ২০১৯, বুধবার, ৮:৩১

এবারের প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে (ডিপিএল) সবচেয়ে বড় রান তাড়া করে জয়ের কৃতিত্ব দেখালো প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। মঙ্গলবার সাভারে বিকেএসপি মাঠে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের দেয়া ৩০২ রানের লক্ষ্য ৮ বল ও ৫ উইকেট হাতে রেখে টপকে যায় দোলেশ্বর। টানা দুই জয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলো তারা।
সাভারে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় প্রাইম ব্যাংক। ৫২ রানে দুই ওপেনার এনামুল হক বিজয় (২৮) ও রুবেল মিয়ার (৪) উইকেট হারায় তারা। তবে তৃতীয় উইকেটে সুদীপ চক্রবর্তী ও আল আমিনের ১১০ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় প্রাইম ব্যাংক। ৬৯ বলে ৫৭ রান করে আউট হন ভারতীয় ক্রিকেটার সুদীপ। আল আমিন সেঞ্চুরি তুলে নিয়ে আউট হন ১১১ রানে।
লিস্ট-এ ক্রিকেটে এটি তার সর্বোচ্চ ইনিংস। এরপর জাকির হোসেন (৩৪ বলে ৩৬) ও আরিফুল হকের (২১ বলে ২৮) নৈপুণ্যে ৮ উইকেটে ৩০১ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক। প্রাইম দোলেশ্বরের বল হাতে আরাফাত সানি, ফরহাদ রেজা ও সৈকত আলী পান ২টি করে উইকেট।
রান তাড়া করতে নেমে দলীয় ১২ রানেই সৈকত আলীকে (৭) হারায় প্রাইম দোলেশ্বর। দলীয় ৬৩ রানে বিদায় নেন ফরহাদ হোসেন (২৪) এরপর তৃতীয় উইকেটে ১১৫ রানের জুটি গড়েন সাইফ হাসান-মার্শাল আইয়ুব। সাইফকে ফিরিয়ে এ জুটির লাগাম টানেন অলক কাপালি।  ১০২ বলে পাঁচ বাউন্ডারি ও তিন ছক্কায় ৮৫ রান করেন সাইফ।
সাইফের বিদায়ের পর পাকিস্তানি তারকা সাদ নাসিমের সঙ্গে ৭৬ রানের আরেকটি জুটি গড়েন মার্শাল। দুর্ভাগ্যজনকভাবে তিনিও সেঞ্চুরির দেখা পাননি। ৮২ বলে সাত চারে ৭৬ রান করে আউট হন মার্শাল। তিনি যখন আউট হন, জয়ের জন্য তখন ৩৭ বলে ৪৮ রান প্রয়োজন দোলেশ্বরের। পঞ্চম উইকেটে সাদ নাসিম-ফরহাদ রেজার ২৪ বলে ৪৮ রানের ঝড়ো জুটিতে সমীকরণটা আরও সহজ হয়ে যায়। ৪৭ বলে ৬৪ রান করে আউট হন পাকিস্তানি ক্রিকেটার সাদ। ১৫ বলে তিন বাউন্ডারি ও দুই ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন ফরহাদ রেজা। প্রাইম ব্যাংকের পক্ষে পেস অলরাউন্ডার আরিফুল হক ও বাহাতি স্পিনার মনির হোসেন ২টি করে উইকেট লাভ করেন। ম্যাচসেরা হন সাদ নাসিম।
সংক্ষিপ্ত স্কোর
প্রাইম ব্যাংক: ৫০ ওভারে ৩০১/৮ (আল আমিন ১১, সুদীপ ৫৭, জাকির ৩৬, আরিফুল ২৮; ফরহাদ রেজা ২/৪৩, আরাফাত সানী ২/৩৪)
প্রাইম দোলেশ্বর: ৪৮.২ ওভারে ৩০২/৫ (সাইফ ৮৫, মার্শাল ৭৬, সাদ ৬৪, ফরহাদ রেজা ৩৫*, তাইবুর রহমান ৬*; মনির হোসেন ২/৪৩)
ফল: দোলেশ্বর ৫ উইকেট জয়ী
ম্যাচসেরা: সাদ নাসিম (দোলেশ্বর)

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর