× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

রোনালদোর হ্যাটট্রিকে কোয়ার্টার ফাইনালে জুভেন্টাস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ মার্চ ২০১৯, বুধবার, ১২:১৯

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে শেষ আটে উঠেছে জুভেন্টাস। ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে ফিরতি লেগে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। এর আগে প্রথম লেগে ওয়ান্দা মেট্রোপলিটানোতে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ২-০ গোলে হেরে ছিল তুরিনের বুড়িরা। শেষ ষোলোর লড়াইয়ের দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটলো রোনালদোর জুভেন্টাস।

মঙ্গলবার জুভেন্টাসের ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত। ম্যাচের দ্বিতীয় মিনিটে কর্ণার কিক থেকে অ্যাটলেটিকোর জালে বল পাঠায় ইতালিয়ান ডিফেন্ডার জর্জিও চিয়েল্লিনি। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল করা হয়। তাই প্রথম গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ২৭তম  মিনিট পর্যন্ত। ইতালিয়ান উইঙ্গার ফেডরিক বের্নাদেস্কির ক্রস থেকে দারুন এক হেডে গোল করেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো।
কয়েকটি সুযোগ পেলেও গোল পরিশোধে ব্যর্থ ছিল কোচ ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো।

ম্যাচের ৪৯ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ক্রস থেকে আসা বল হেড দেন রোনালদো। অ্যাটলেটিকোর গোলরক্ষক ইয়ান ওবলাক বলটি ফিরিয়ে দিলেও গোল লাইন অতিক্রম করায় গোলের বাঁশি বাজান রেফারি। ম্যাচের শেষ দিকে ডি বক্সের ভিতরে আর্জেন্টাইন ফরোয়ার্ড অ্যাঞ্জেল কোররেয়ার ফাউলের শিকার হন বের্নাদেস্কি। তাতে পেনাল্টি পায় জুভেন্টাস। ম্যাচের ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে নিজের হ্যাটট্রিক ও দলের জয় নিশ্চিত করেন ‘সিআর সেভেন’।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর