× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

তরুণ নির্মাতার খোঁজে মেরিল প্রথম আলো ‘আগামীর নির্মাতা’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ মার্চ ২০১৯, বুধবার, ৫:৩৮

এই প্রথম মেরিল প্রথম আলোর উদ্যোগে ফেইম ফ্যাক্টরি আয়োজন করতে যাচ্ছে তরুণ নির্মাতার খোঁজে ‘আগামীর নির্মাতা’। যেসব প্রতিভাবান তরুণ নির্মাতা চরচ্চিত্র বানানোর স্বপ্ন নিজেদের মধ্যে লালন করে, যাদের মধ্যে নিজেদের গল্প পৃথিবীকে ফ্রেমবন্দি করে দেখিয়ে দেওয়ার তীব্র আকাঙ্ক্ষা রয়েছে। কিন্তু সুযোগের অভাবে কিছু করে উঠতে পারছে না তাদের জন্য ‘আগামীর নির্মাতার’ এই প্লাটফর্ম। গত ১০ই মার্চ স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এবং প্রথম আলোর উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে ঢাকার একটি রেস্তরাঁয় এই প্রসঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নির্মাতাদের সঙ্গে বৈঠক আয়োজন করা হয়। মোস্তফা সরয়ার ফারুকী, অমিতাভ রেজা চৌধুরী এবং রুবাইয়াত হোসেন দেশীয় চলচ্চিত্রের সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন। তাদের আলোচনার মধ্য দিয়ে উঠে আসে ‘আগামীর নির্মাতার’ প্লাটফর্ম কিভাবে দেশের নির্মাতা সংকট কাটিয়ে উঠতে বিশেষ ভূমিকা রাখবে এবং চলচ্চিত্র বানাতে তরুণদের উৎসাহী করবে। গুণী এই নির্মাতারা ‘আগামীর নির্মাতার’ পুরো প্রক্রিয়ার সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা বলেছেন। মেরিল প্রথম আলোর উদ্যোগে ফেইম ফ্যাক্টরি তরুণ নির্মাতাদের চলচ্চিত্র বানানোর স্বপ্নকে বাস্তবায়ন করবে।
প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ ১৬ই মার্চ। অংশগ্রণকারীদের মধ্যে প্রতিভাবান ১০০ তরুণ নির্মাতা পাবে ‘আগামীর নির্মাতা’ প্রতিযোগিতায় দেশসেরা নির্মাতাদের সঙ্গে ওয়ার্কশপ করার সুযোগ। সেখান থেকে বাছাই করা হবে পর্যায়ক্রমে সেরা ১০ জন এবং সেরা ৩ জন। সেরা ৩ জন বিজয়ী পাবেন তাদের স্বপ্নের ছবি নির্মাণের সুযোগ। বিচারক এবং দর্শকের সম্মিলিত ভোটের মাধ্যমে বাছাই করা হবে শীর্ষ বিজয়ী নির্মাতা। শীর্ষ নির্মাতা পাবেন কান ফিল্ম ফেস্টিভ্যালে গধৎপযল্ক ফঁ ঋরষস-এ যাওয়ার এবং মেরিল প্রথম আলোর পুরস্কার মঞ্চে উপস্থিত থাকার সুযোগ। বিস্তারিত তথ্য পেতে এবং অংশগ্রহণের জন্য ভিজিট করতে হবে: িি.িসবৎরষঢ়ৎড়ঃযড়সধষড়.পড়স-এ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Ojana mohsin
১৩ মার্চ ২০১৯, বুধবার, ৮:২৭

কিভাবে আমার ফিল্ম পাটাবো

অন্যান্য খবর