× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

২৩ রেকর্ডের জাতীয় সাঁতারে নৌবাহিনী চ্যাম্পিয়ন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৫

জাতীয় সাঁতারে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। ৩২টি স্বর্ণ, ২০টি রুপা ও ১৫টি ব্রোঞ্জপদক জিতে সেরা হয় তারা। ১০টি স্বর্ণ, ১৯টি রুপা ও ১৭টি ব্রোঞ্জ জিতে রানার্সআপ হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। এদিকে গতকাল জাতীয় সাঁতারের শেষ দিনে আরো ছয়টি নতুন জাতীয় রেকর্ড গড়েন সাঁতারুরা। এ নিয়ে চারদিনে ২৩ ইভেন্টে নতুন রেকর্ড হয়েছে।
কালও তিনটি নতুন রেকর্ড গড়েন লন্ডন প্রবাসী সাঁতারু নৌবাহিনীর জুনাইনা আহমেদ। নারীদের ৮০০ মিটার ফ্রিস্টাইলে দশ মিনিট ৭.৮০ সেকেন্ডে তিনি ভেঙে দেন ২০১৬ সালে গড়া নাজমা খাতুনের দশ মিনিট ৩৯.৭ সেকেন্ডের রেকর্ডটি। ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে দু’মিনিট ৩৯.১ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন।  তিনি ভাঙেন ২০১৬ সালে রুমানা আক্তারের দু’মিনিট ৪৩.৭০ সেকেন্ডের রেকর্ডটি। ১০০ মিটার ফ্রিস্টাইলে এক মিনিট ৩.৯০ সেকেন্ডে ২০১৬ সালের নাজমা খাতুনের রেকর্ড (এক মিনিট ৫.২৮ সেকেন্ড) ভাঙেন।
এদিন উজ্জ্বল ছিলেন নৌবাহিনীর আরিফুল ইসলাম। ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে ২৯.৭৭ সেকেন্ডে ২০০৮ সালে শাহজাহান আলী রনির গড়া রেকর্ড (২৯.৭৮ সেকেন্ড) ভাঙেন তিনি। ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে দু’মিনিট ১৪.৭৪ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন আরিফ। তিনি ভেঙ্গে দেন ২০০৪ সালে রুবেল রানার দু’মিনিট ১৫.১৭ সেকেন্ডের রেকর্ডটি। এছাড়া পুরুষদের চারগুনিতক একশ’ মিটার মিডলে রিলেতে তিন মিনিট ৫৯.১৪ সেকেন্ডে নতুন রেকর্ড গড়ে নৌবাহিনী। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। এ সময় ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর