× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

নরেন্দ্র মোদীর টুইট রাহুল,মমতাকে ট্যাগ

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ১০:৫৬

ভোট দিতে মানুষকে উৎসাহিত করার আবেদন জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন স্তরের খ্যাতনামা মানুষকে ৩১টি টুইট করেছেন। কয়েকটিতে ট্যাগ করা হয়েছে রাহুল গান্ধী, অখিলেশ যাদব, মায়াবতী, কেজরিওয়াল ও মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো রাজনীতিকদের, কয়েকটিতে শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেহবাগ, এম এস ধোনি, বিরাট কোহলি, সাইনা নেহওয়াল বা গীতা ফোগটের মতো ক্রীড়াবিদদের, কোনটিতে দুই তিন জন করে অভিনেতাকে। কথা একটাই, ভোট দিতে উৎসাহিত করুন মানুষকে। তবে আবেদনের ভাষা আলাদা। যত বেশি সংখ্যায় সম্ভব ভোটারকে বুথে নিয়ে আসার জন্যই এই আবেদন।

প্রধানমন্ত্রী এই একই অনুরোধ করেছেন সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কেও। আর একটি টুইটে গোটা দেশের মানুষকে বলেছেন ভোটার চেতনা বাড়াতে উদ্যোগী হতে। ‘চলুন আমরা সকলে মিলে ২০১৯-এর লোকসভা ভোটেনির্বাচনে সর্বাধিক ভারতবাসীর অংশগ্রহণ নিশ্চিত করি’। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এনসিপি নেতা শারদ পাওয়ার, বিএসপি নেত্রী মায়াবতী, এসপি নেতা অখিলেশ যাদব, আরজেডি নেতা তেজস্বী যাদব এবং ডিএমকে নেতা এম কে স্ট্যালিনকে ট্যাগ করে করা টুইটে প্রধানমন্ত্রী মোদি লিখেছেন, আমার অনুরোধ, আসন্ন লোকসভা নির্বাচনে বেশি সংখ্যায় ভোটারদের বুথে আসতে উৎসাহ দিন।
ভোট পড়ার হার যত বাড়বে, ততই মজবুত হবে গণতন্ত্রের ভিত।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক, কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী এবং ওয়াইএসআর কংগ্রেসের নেতা জগন্মোহন রেড্ডিকে ট্যাগ করে পাঠানো টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ভোটারদের বেশি সংখ্যায় বুথে এনে সচেতনতা বাড়ানোর পালে বাতাস দিতে হবে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, এলজেপি নেতা রামবিলাস পাসোয়ান ও পবন চামলিংকে ট্যাগ করে পাঠানো টুইটে ‘আরও বেশি সংখ্যায় ভোটারদের বুথে নিয়ে আসার জন্য পরিবেশ তৈরি করার’ অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। এদিকে লতা মঙ্গেশকর এবং এ আর রহমানকে পাঠানো টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, আমজনতা কী চাইছেন, তা বোঝার সেরা উপায়টাই হল ভোট।

আর তার জন্যই যত বেশি সংখ্যায় সম্ভব ভোটারদের বুথে নিয়ে আসা প্রয়োজন। সাংবাদিকদের ট্যাগ করা বিভিন্ন টুইটে মানুষে চাহিদা পূরণ ও প্রত্যাশা সৃষ্টিতে সংবাদ মাধ্যমের ভূমিকার উল্লেখ করে ভোটারদের চেতনা বাড়াতে তাঁদের উদ্যোগী হতে অনুরোধ করেছেন। আবার অভিনেতা অক্ষয় কুমার, ভূমি পেডনেকারদের মোদি বলেছেন, থোড়া দম লগাইয়ে অওর ভোটিংকো এক সুপারহিট কথা বনাইয়ে। সলমন খান ও আমির খানকে বলেছেন তাঁদের ‘অপনা আন্দাজে’ কমবয়সিদের ভোট দিতে উৎসাহিত করতে। অমিতাভ বচ্চন, করণ জোহরদের বলেছেন, সৃষ্টিশীলতার মাধ্যমে মানুষকে বুথে আসার প্রেরণা জোগাতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর