× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

যে ক্যাপ উড়াতে হয়

ষোলো আনা

পিয়াস সরকার | ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, ৮:৩৯
ছবি: কাওসার আবেদিন সেতু

সমাবর্তন। প্রতিটি শিক্ষার্থীর জীবনের স্মরণীয় একটি দিন। যে দিনটি আবেগের। যে দিনটি প্রাপ্তির। এই দিনটিতে অনেক বাবা-মা আসেন সন্তানের হাতে হাত রাখতে। পরম মমতায় বাবা মা’র মাথায় পরিয়ে দেন সম্মানের ক্যাপ (টারসেল)। শরীরে গাউন। প্রচণ্ড গরমের মাঝেও যেন খুলতে মানা সেই গাউন।

সেলফিবাজি সঙ্গে স্মৃতিচারণ।
জীবনের গুরুত্বপূর্ণ একটি অধ্যায়ের সমাপ্তি টানা। গত বুধবার দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আশুলিয়ার স্থায়ী ক্যাম্পাসে হয়ে যায় অষ্টম সমাবর্তন। ৫ হাজার ৬৩১ জন শিক্ষার্থীর সমাবর্তন। সমাবর্তন নেন ১৫৬ জন বিদেশি শিক্ষার্থীও।

উল্লাস। নানান ভঙ্গি নানান রংয়ে দিনটিকে স্মৃতিতে রাখার আপ্রাণ প্রয়াশ। সবথেকে বেশি চোখে পড়ে ক্যাপ উড়িয়ে উল্লাস প্রকাশ। আরো চোখে পড়ে সন্তানের প্রাপ্তিতে বাবা-মার উচ্ছাস মাখা হাসি। সন্তানের কপালে চুম্বনের দৃশ্য। জড়িয়ে ধরার দৃশ্য। চোখে পড়ে অশ্রুজল। যে অশ্রুজল শুধুই হাসির। শুধুই আনন্দের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর