× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মে ২০১৯, শুক্রবার
কোয়ার্টার ফাইনালের ড্র আজ

চ্যাম্পিয়ন্স লীগে ইংল্যান্ডের জয়জয়কার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, ৯:১৭

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে অংশ নেয়া ইংল্যান্ডের চারটি দলই কোয়ার্টার ফাইনালে পৌঁছলো। ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পারের পর চতুর্থ ক্লাব হিসেবে বুধবার কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় লিভারপুল। আসরে ১০ বছর পর প্রথমবার ঘটলো এমন ঘটনা। সবশেষ ২০০৮-০৯ চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছিল ইংল্যান্ডের চার ক্লাব আর্সেনাল, চেলসি, লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। এবারের শেষ ষোলোর প্রথম লেগে অ্যানফিল্ডে বায়ার্ন মিউনিখের সঙ্গে গোলশূন্য ড্রতে খেলা শেষ করেছিল লিভারপুল। আর বুধবার রাতে মিউনিখের অ্যালিয়েঞ্জ অ্যারিনায় ফিরতি লেগে বায়ার্নকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পায় অলরেডরা। আজ সুইজারল্যান্ডের লুজানে উয়েফার সদর দপ্তরে বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনালের ড্র। এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে নেই ফুটবলের পাওয়ার হাউজখ্যাত জার্মানি ও ফ্রান্সের কোনো দল। শেষ আটে জায়গা পেয়েছে স্পেনের বার্সেলোনা, ইতালির জুভেন্টাস, পর্তুগালের এফসি পোর্তো ও নেদারল্যান্ডসের আয়াক্স আমস্টারডাম।
বুধবার মিউনিখের অ্যালিয়াঞ্জ মাঠে চার গোলেই অলরেডদের নাম জড়িয়ে। নিজ মাঠে নিষ্প্রভ বায়ার্নের বিপক্ষে ম্যাচের ২৬তম মিনিটে দারুণ গোলে লিভারপুলকে এগিয়ে নেন সেনেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে। ৩৯তম মিনিটে লিভারপুলের ক্যামেরুন সেন্টার ব্যাক জোয়েল মাতিপের আত্মঘাতী গোলে সমতা ফেরে ম্যাচে। ৬৯ মিনিটে ইংলিশ মিডফিল্ডার জেমস মিলনারের কর্নার থেকে হেড করে বাভারিয়ানদের জালে বল পাঠান ডাচ ফুটবলার ভারজিল ফন ডাইক। আর ৮৪ মিনিটে আবার গোল করে ব্যবধান ৩-১ করেন মানে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর