× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মার্চ ২০১৯, রবিবার

এতদিন সাবধান করেছি এবার কঠোর ব্যবস্থা

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, ৯:২৬

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদক ব্যবসায়ীদের এতদিন সাবধান করেছি। এবার কঠোর ব্যবস্থা। এর বেশি কিছু বলতে চাই না। শুধু বলবো মাদক ব্যবসা ছেড়ে দেন, অন্য ব্যবসা আছে সেগুলো করেন। আপনারা দেখেছেন মাদক ব্যবসায়ীদের পরিণতি কী হয়েছে। ১৪ই মার্চ চট্টগ্রামের রাউজানে এবিএম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, কোনো ধর্মেই মাদক অ্যালাউ করে না । প্রধানমন্ত্রীও মাদক ও জঙ্গিবাদ পছন্দ করেন না।
জঙ্গিবাদে যারা জড়িয়েছে কী লাভ হলো তাদের। মৃত্যুর পর তার লাশটা পর্যন্ত পরিবার গ্রহণ করতে চায় না। আপনারা যদি আপনাদের ভাই, বোন, ছেলে, মেয়ে কোথায় যায়, কী করে খবর রাখেন তবে জঙ্গিবাদ দূর করা সম্ভব হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারা বাংলায় কাজ করছি। চাঁদে সাঈদীকে দেখা যায় বলে তাণ্ডব দেখেছি। কয়েকশ’ মানুষকে পুড়িয়ে মারা হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে তা দমন করেছি। তারপর আমরা জঙ্গিবাদের উত্থান দেখলাম।

বান্দরবান, পঞ্চগড়সহ কয়েকটি হত্যা, হলি আর্টিজান, শোলাকিয়ার হামলার ঘটনা দেখেছি। আমরা কঠোরহস্তে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করেছি, দূর করেছি বলবো না। তেমনিভাবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা মাদক ব্যবসায়ীদেরও নির্মূল করে ছাড়বো।

তিনি আরো বলেন, রাউজানের মানুষ শান্তিপ্রিয়। অন্যায়ের কাছে মাথানত নয়, তাদের এ শিক্ষা দিয়েছেন মাস্টার দা সূর্যসেন। দেশের মানুষ সচেতন হলেই মাদক ও জঙ্গিবাদ দমন সম্ভব হবে বলে মত প্রকাশ করেন তিনি।
রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন- রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী নিকসন এর সঞ্চলনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমান, চট্টগ্রাম পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাশহুদুল কবীর, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান থানার অফিসার ইনচার্জ (ওসি) কেফায়েত উল্লাহ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমেদ, প্যানেল মেয়র বশির উদ্দিন খান, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ, চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহাব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু জাফর চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা প্রমুখ।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী মাস্টার দা সূর্যসেনের আবক্ষ মূর্তিতে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে জলিলনগর হয়ে রাউজান থানায় গিয়ে রাউজান থানা ভবন ১মতলা (দক্ষিণ দিক) ২য়, ৩য়তলা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এছাড়াও দক্ষিণ রাউজানে কয়েকটি অনুষ্ঠানে যোগ দেয়ার কথা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর