× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ মার্চ ২০১৯, বুধবার

মাগুরায় প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

বাংলারজমিন

মাগুরা প্রতিনিধি | ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, ৯:৫৫

 মাগুরায়  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন নির্ধারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে বিশ্বরোড সংলগ্ন পিটিআই স্কুল গেটের সামনে জেলার ৫ শতাধিক  প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকবৃন্দ এ মানববন্ধনে অংশ নেয় । মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমাজ কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল অদুদ, মাগুরা জেলা শাখার সাধারণ সম্পাদক ইমরান হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন ও সহ-সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, বিগত ৯ই মার্চ ২০১৪ সালে সরকারি এক ঘোষণায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের ৩ ধাপ বেতন বৈষম্য সৃষ্টি করা হয়। এই বেতন বৈষম্য নিরসনের দাবিতে সহকারী শিক্ষকগণ দীর্ঘদিন আন্দোলন চালিয়ে আসছে।
তাই আমাদের ৩ দফা দাবি তথা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণ, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টি না করে অফিস সহকারী পদ সৃষ্টি করা ও শিক্ষকদের ২য় শ্রেণির  মর্যাদা প্রদানের প্রতিশ্রুতির বাস্তবায়ন চাই। মানববন্ধন শেষে শিক্ষকবৃন্দ জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করে।
বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ মাগুরা শাখা এ মানববন্ধনের আয়োজন করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর