× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মে ২০১৯, শুক্রবার

ছোট পর্দায় আজ

বিনোদন

| ১৬ মার্চ ২০১৯, শনিবার, ৮:৪৭

এটিএন বাংলায় ‘ফেয়ার এন্ড লাভলী স্বর্ণালী সাদাকালো’

এটিএন বাংলায় আজ বেলা ১২টা ৫ মিনিটে প্রচার হবে পুরনো দিনের ছায়াছবি নিয়ে নিয়মিত অনুষ্ঠান ‘ফেয়ার এন্ড লাভলী স্বর্ণালী সাদাকালো’। শান্তা জাহানের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করছেন আমজাদ কবীর চৌধুরী। বিনোদনের একটি অন্যতম মাধ্যম হলো চলচ্চিত্র। কর্মব্যস্ত জীবনে ব্যস্ততার মাঝে একটি চলচ্চিত্র মানুষের জীবনে বিনোদনের চাহিদা পূরণ করে। আমাদের চলচ্চিত্রের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। ফেয়ার এন্ড লাভলী স্বর্ণালী সাদাকালো অনুষ্ঠানে তুলে ধরা হয় আমাদের চলচ্চিত্রের সেই সব গৌরবোজ্জ্বল ইতিহাস যা বর্তমান প্রজন্মের দর্শকদের কাছে অজানা। আরো থাকছে বর্তমান সময়ের পাশাপাশি এ যাবৎকালের আমাদের দেশের ব্যবসা সফল চলচ্চিত্র নির্মাণের ইতিহাস, অভিনেতা-অভিনেত্রীদের ক্যারিয়ার সম্পৃক্ত গুরুত্বপূর্ণ তথ্য ও খবরাখবর, কণ্ঠশিল্পী, সুরকারদের পরিচিতসহ দুর্লভ এবং অজানা অনেক তথ্য ও চলচ্চিত্রের জনপ্রিয় গান।
এনটিভিতে ‘সোনার খাঁচা’
এনটিভিতে আজ রাত ৮.২০ মিনিটে প্রচার হবে নতুন ধারাবাহিক নাটক ‘সোনার খাঁচা’। নাটকটি প্রতি সপ্তাহের বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার হচ্ছে। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, তানজিকা আমিন, নাবিলা ইসলাম, আল মনসুর, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহানাজ খুশি, শানু, আরফান আহমেদ, সজিব, হারুন, রাজা প্রমুখ। তৃণমূলের সবচেয়ে প্রাচীন সেবাদানকারী প্রতিষ্ঠানের নাম ইউনিয়ন পরিষদ। মানুষ যে কোনো প্রয়োজনে তাদের আশ্রয়স্থল ভাবে এই পরিষদকে। প্রতিবার নির্বাচন আসে-মানুষ স্বপ্ন দেখে তাদের ভাগ্যের পরিবর্তন হবে। অনেক স্বপ্ন নিয়ে জনসাধারণ পরিষদের নেতা নির্বাচিত করে। কিন্তু পরিষদের চেয়ারে বসে সবাই যেন বদলে যায়। অধরাই থেকে যায় মানুষের স্বপ্ন। তাই অনেকে পরিষদের ওই ভবনটিকে সোনার খাঁচা বলে সম্বোধন করে। তাদের সব স্বপ্ন যেন সোনার খাঁচায় বন্দি-কেউ সে খাঁচা ভাঙতে পারে না। এ নাটকের কাহিনী গড়ে উঠেছে উত্তরাঞ্চলের প্রত্যন্ত এলাকার একটি ইউনিয়ন পরিষদকে ঘিরে। প্রতিদিন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সেখানে আসে। নানা রঙের মানুষ। ভিন্ন তাদের সমস্যা, প্রত্যাশা। এখানে যারা সেবাদানকারী আছেন; সেক্রেটারি, চৌকিদার, দফাদার, মেম্বার, মহিলা মেম্বার তাদের পরস্পরের সম্পর্ক দ্বন্দ্ব সংঘাত থেকে শুরু করে নানা টানাপড়েনের কাহিনী কখনো হাস্যরসাত্মক আবার কখনো করুণ রসের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করা হবে এই গল্পে।
বাংলাভিশনে ‘জায়গীর মাস্টার’

বাংলাভিশনে আজ রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক
‘জায়গীর মাস্টার’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন এস এ হক অলীক। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, সালাহ্‌উদ্দিন লাভলু, অপূর্ব, ভাবনা, মৌসুমী হামিদ, শর্মিলী আহমেদ, দিলারা জামান, সূচনা আজাদ, আকাশ আহমেদ প্রমুখ।  
দীপ্ত টিভিতে ‘এইযেল’

দীপ্ত টিভিতে সম্পূর্ণ ভিন্নধারার একটি রোমাঞ্চকর ধারাবাহিক ‘এইযেল’। তুর্কি এ ধারাবাহিক প্রচার হচ্ছে শনি থেকে বৃহস্পতি সপ্তাহে ছয়দিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ও রাত ১০টায়। বন্ধুদের প্রতারণার শিকার হয়ে ঘটনার পরিক্রমায় এক সহজ সরল ছেলের রহস্যময় গডফাদার হয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত হয়েছে জনপ্রিয় ধারাবাহিক ‘এইযেল’।
দুরন্ত টিভিতে ‘আলোয় ভুবন ভরা’

ছোটবেলা থেকেই আমরা বিভিন্ন ধর্মের নানা ধরনের গল্প শুনে থাকি। গল্পগুলো আমাদের নানা ধরনের নৈতিক শিক্ষা দিয়ে থাকে। সেই সঙ্গে একজন আদর্শ মানুষ হিসেবে বেড়ে ওঠার প্রেরণা যোগায়। সততা, সহনশীলতা, শ্রদ্ধাবোধের জন্ম দেয়। বিভিন্ন ধর্মের গল্প নিয়ে অনুষ্ঠান ‘আলোয় ভুবন ভরা’। আজ এই অনুষ্ঠান উপস্থাপনা করবেন বিশিষ্ট অভিনেতা, গবেষক, লেখক জয়ন্ত চট্টোপ্যাধায়। মনিরুল হোসেন শিপন পরিচালিত ‘আলোয় ভুবন ভরা’ দুরন্ত টিভিতে প্রচার হয় প্রতিদিন বিকাল ৫টা ৩০ মিনিটে এবং পুনঃপ্রচার হয় পরদিন সকাল ৭টায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর