× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

চিলমারীতে শিশু শিক্ষার্থীদের ভোট উৎসব

বাংলারজমিন

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি | ১৬ মার্চ ২০১৯, শনিবার, ৮:৫০

 বিভিন্ন এলাকায় ন্যায় চিলমারীতেও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে শিশু শিক্ষার্থীদের ভোট উৎসব ও স্টুডেন্টস কেবিনেট নির্বাচন। বৃহস্পতিবার সকাল থেকে স্কুল ও আশপাশজুড়ে নির্বাচনী আমেজে অন্য এক উৎসবের মুখরতা। সকাল থেকে শিক্ষার্থীরা বিদ্যালয় আঙ্গিনা জুড়ে সুশৃঙ্খলভাবে দাঁড়িয়ে ছিল। যে শ্রেণিকক্ষে প্রতিদিন পাঠদান চলে সেই শ্রেণিকক্ষে ছিল ভোটের বাক্স, ব্যালট পেপার। ছিল নির্বাচন কমিশন। প্রিজাইডিং অফিসার শিক্ষার্থী ভোটারদের তালিকা ধরে ধরে ব্যালট পেপার এগিয়ে দিচ্ছেন। গোপন কক্ষে ক্ষুধে ভোটাররা পছন্দের প্রার্থীদের সিল মেরে আবার তা ভোট বাক্সে জমা করছে। শিক্ষার্থীদের অন্য রকম এক ভোট উৎসবের দিন।
সরজমিন চিলমারী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, সকাল ৯টায় ভোটগ্রহণ শুরুর আগেই উৎসুক শিক্ষার্থী ভোটাররা নিজ বিদ্যালয় মাঠে সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়েছে।
ভোটাররা একে একে ভোটকেন্দ্রে ঢুকে ভোট প্রদান করছে। ক্ষুদে শিক্ষার্থীদের ভোট উৎসব  দেখতে বড়রাও ভোটকেন্দ্রের বাইরে সমবেত হয়। শান্তিশৃঙ্খলা রক্ষায় বিদ্যালয়ের ক্লাব দলের কিছু সংখ্যক শিক্ষার্থীদেরও নিয়োগ করা হয়েছে। প্রার্থীদের হাতে লেখা পোস্টারে সাজানো হয়েছে ভোটকেন্দ্রের আশপাশজুড়ে। ক্ষুদে ভোটারদের ভোট দেখতে আসা এলাকার আ. রউফ বলেন, এত সুন্দর ভোট অনুষ্ঠান দেখে খুব ভালো লাগছে। আমাদের বড় ভোটারদের এ থেকে মনে হচ্ছে অনেক কিছু শেখার আছে। বিদ্যালয় সূত্রে জানা গেছে, ১০টি পদে ২২ জন্য প্রার্থী এই কেবিনেট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। হাতে লেখা পোস্টার ও ক্ষুদে  ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে প্রচারণাও ছিল। এসব প্রচারণায় বড়রাও সহযোগী হিসেবে সহযোগিতা করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর