× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ মার্চ ২০১৯, বুধবার

কমলগঞ্জে আলোচনায় যারা

বাংলারজমিন

সাজিদুর রহমান সাজু, কমলগঞ্জ (মৌলভীবাজার) থেকে | ১৬ মার্চ ২০১৯, শনিবার, ৮:৫১

আগামী ১৮ই মার্চ কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৯ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে কমলগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান (নৌকা), আওয়ামী লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে লড়ছেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপির ছোট ভাই ইমতিয়াজ আহমেদ বুলবুল ও ওয়ার্কার্স পার্টির আব্দুল আহাদ মিনার (হাতুড়ি)। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ছিদ্দেক আলী (তালা), চা শ্রমিক নেতা রামভজন কৈরী (টিবওয়েল), সাব্বির এলাহী (চশমা) আং মুয়ীন ফারুক (মাইক), মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার লিলি (ফুটবল) ও বিলকিস বেগম (পদ্মফুল)। তারা নির্বাচনী প্রতীক পাওয়ার পরই শুরু করেন প্রচারণা। ডিজিটাল প্রচারণার পাশাপাশি শেষ মুহূর্তে প্রার্থীদের প্রচার-প্রচারণায় তৈরি হয়েছে ভোট উৎসবের আমেজ। ভোর রাত থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত গণসংযোগের পাশাপাশি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা ভোটারদের দুয়ারে দুয়ারে ছুটছেন। এতে উৎসবমুখর পরিবেশে উপভোগ করছেন সাধারণ ভোটাররা।
এবারের নির্বাচনে বিএনপি জোট অংশ না নেয়ায় ভোট হচ্ছে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীদের মধ্যে। নির্বাচনে আওয়ামী পরিবারের অনেকেই নৌকার বিপরীতে এবং আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীর দিকে ঝুঁকলেও ভোটযুদ্ধে ভোটারদের বড় একটি অংশ গুরুত্ব দিচ্ছেন ব্যক্তি ইমেজকে। এ ছাড়া গত পাঁচ বছর দায়িত্ব পালনকালে বর্তমান চেয়ারম্যান অধ্যাপক রফিকের জনসেবা এবং কর্মকাণ্ড খতিয়ে চুলচেরা বিশ্লেষণ করে তাকে মৌন সমর্থন জানাচ্ছেন বিভিন্ন দলের নেতাকর্মী ও সাধারণ ভোটাররা। অপরদিকে বিগত পাঁচ বছর দায়িত্ব পালনকালে ভাইস চেয়ারম্যান ছিদ্দেক আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান পারভীন আক্তার লিলির বিরুদ্ধেও নেই সাধারণ ভোটারদের তেমন কোনো অভাব-অভিযোগ। তারাও সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণের মধ্যদিয়ে ব্যক্তি ইমেজ ও জনপ্রিয়তা অর্জন করায় নির্বাচনের ভোটযুদ্ধে তারাও রয়েছেন ভালো অবস্থানে। সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে দেখা গেছে ভোটাররা পুরাতন প্রার্থীদের উপর আস্থা রাখছেন। নৌকার কাণ্ডারী রফিকুর রহমান সহজেই বিজয়তরী পার হওয়ার সম্ভাবনা দৃশ্যমান হলেও তার মূল প্রতিদ্বন্দ্বী এমপি শহীদের ছোট ভাই বুলবুলও তার বিজয় নিশ্চিতে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। এদিকে, ভাইস চেয়ারম্যান পদে ছিদ্দেক (তালা)  কৈরী (টিউবওয়েল) ও সাব্বিরের (চশমা) মধ্যে লড়াই হবে ত্রি-মুখী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী লিলি (ফুটবল) ও বিলকিছ (পদ্মফুল) এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। ভোটারদের বিশ্লেষণ প্রভাবমুক্ত ভোট হলে ব্যক্তি ইমেজ আর জনপ্রিয়তা এ দুইয়ে মিলেই আগামী ১৮ই মার্চের নির্বাচনে কমলগঞ্জে রচিত হবে নতুন ইতিহাস। নবীন-প্রবীণ ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করে রচিত করবেন নতুন এক ইতিহাস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর