× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

ইউরোপার শেষ আটে আর্সেনালের বাধা নাপোলি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ মার্চ ২০১৯, শনিবার, ৯:০১

ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালের ড্রয়ে ইংলিশ জায়ান্ট আর্সেনাল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইতালিয়ান ক্লাব নাপোলিকে। আর্সেনালের নগর প্রতিপক্ষ চেলসি খেলবে চেক প্রজাতন্ত্রের ক্লাব স্লাভিয়া প্রাগের বিপক্ষে। অল স্প্যানিশ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি ভিয়ারিয়াল-ভ্যালেন্সিয়া। আর পর্তুগিজ ক্লাব বেনফিকার প্রতিপক্ষ জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্ট।
১১ই এপ্রিল মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ। ফিরতি লেগ অনুষ্ঠিত হবে ১৮ই এপ্রিল। সেমিফাইনালের প্রথম লেগ হবে ২ই মে। ফিরতি লেগ এক সপ্তাহ পর। আর ২৯ই মে অনুষ্ঠিত হবে ফাইনাল।
ফাইনালের ভেন্যু আজারবাইজানের রাজধানী বাকুর অলিম্পিক স্টেডিয়াম।
আর্সেনাল-নাপোলি ম্যাচে বিজয়ী দল সেমিফাইনালে লড়বে ভ্যালেন্সিয়া-ভিয়ারিয়ালের মধ্যকার ম্যাচে বিজয়ী দলের সঙ্গে। অপরদিকে, চেলসি-স্লাভিয়া ম্যাচে জয়ী দল খেলবে বেনফিকা-ফ্রাঙ্কফুর্ট ম্যাচে জয়ী দলের সঙ্গে। ফলে চ্যাম্পিয়ন্স লীগের মতো ইউরো লীগের অল-ইংলিশ ফাইনাল দেখার সম্ভাবনা থাকছে।
এবারের শেষ আটের আট দলের মধ্যে অতীতে চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব রয়েছে নাপোলি (১৯৮৯), চেলসির (২০১৩) ও ফ্রাঙ্কফুর্টের (১৯৮০) ও ভ্যালেন্সিয়ার (২০০৪)। বেনফিকা তিনবার (১৯৮৩, ২০১৩, ২০১৪) ও আর্সেনাল একবার (২০০০) রানার্সআপ হয়েছিল।
কে কার মুখোমুখি
আর্সেনাল-নাপোলি
চেলসি-স্লাভিয়া প্রাগ
ভ্যালেন্সিয়া-ভিয়ারিয়াল
বেনফিকা-ফ্রাঙ্কফুর্ট

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর