× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মার্চ ২০১৯, রবিবার

নাপোলির রক্ষা ইন্টার-সেভিয়ার বিদায়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ মার্চ ২০১৯, শনিবার, ৯:০১

অল্পের জন্য রক্ষা পেলো নাপোলি। বৃহস্পতিবার সালবুর্গ রেড বুলের মাঠে উয়েফা ইউরোপা লীগের শেষ ষোলোর ফিরতি লেগে হেরেও কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে ইতালিয়ান ক্লাবটি। তবে ইতালির আরেক ক্লাব ইন্টার মিলান বিদায় নিয়েছে। আসর থেকে ছিটকে গেছে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়াও।
রেডবুল এরেনায় স্বাগতিক সালবুর্গের বিপক্ষে ম্যাচের ১৪তম মিনিটে আর্কাদিউস মিলিকের গোলে এগিয়ে যাওয়ার পর তিনটি গোল হজম করে সিরি আ জায়ান্ট নাপোলি। ম্যাচটা তারা হেরে যায় ৩-১ গোলে। তবে সান পাওলোতে প্রথম লেগে ৩-০ গোলের জয়ে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে ইউরোপা লীগের শেষ আটে উঠে নাপোলি। আরেক জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্টের কাছে ১-০ গোলে হারায় ইউরোপা লীগ শেষ হয়ে যায় ইন্টার মিলানের। ফ্রাঙ্কফুর্টের পক্ষে ম্যাচের পঞ্চম মিনিটে জয়সূচক গোলটি করেন সার্বিয়ান তারকা লুকা জোভিচ।
দুদলের মধ্যকার প্রথম লেগ গোলশূন্য ড্র হয়েছিল।
স্প্যানিশ ক্লাব সেভিয়ার বাদ পড়াটা ছিল নাটকীয়। চেক প্রজাতন্ত্রের ক্লাব স্লাভিয়া প্রাগের সঙ্গে নিজেদের মাঠে প্রথম লেগে ২-২ গোলের ড্র করে তারা। ইডেন এরেনায় ফিরতি লেগেও নির্ধারিত ৯০ মিনিট শেষে স্কোরলাইনে ২-২ সমতা বিরাজ করে। ম্যাচটা গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৮তম মিনিটে সেভিয়াকে এগিয়ে দেন ফ্রাঙ্কো ভাসকেস। চার মিনিট পরই স্লাভিয়া প্রাগকে সমতায় ফেরান ভ্যান বুরেন। ম্যাচটা ৩-৩ সমতায় শেষ হলে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে শেষ আটে উতরে যেত সেভিয়া। কিন্তু শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে গোল করে স্লাভিয়া প্রাগকে দারুণ এক জয় এনে দেন ইব্রাহিম ত্রাওর। আর দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানে ১৯ বছর পর ইউরোপা লীগের শেষ আটে উঠে স্লাভিয়া প্রাগ।
সেভিয়া বিদায় নিলেও শেষ ষোলোতে লড়াই করা লা লিগার অপর দুই ক্লাব শেষ আটে জায়গা করে নেয়। শেষ ষোলোতে ক্রাসনোদারকে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে হারায় ভ্যালেন্সিয়া। আর জেনিতের বিপক্ষে দুই লেগের লড়াইয়ে ভিয়ারিয়াল জেতে ৫-২ ব্যবধানে। ক্রোয়েশিয়ার ক্লাব ডাইনামো জাগরেবকে ফিরতি লেগে ৩-০ গোলে উড়িয়ে শেষ আটের টিকিট কাটে পর্তুগিজ প্রিমেইরা লিগার চ্যাম্পিয়ন বেনফিকাও।
আর্সেনালকে শেষ আটে তুললেন অবামেয়াং

জোড়া গেল করে আর্সেনালকে ইউরোপ লীগের শেষ আটে তুললেন গ্যাবনিজ স্ট্রাইকার পিয়ের এমেরিক-অবামেয়াং। অবামেয়াং নৈপুণ্যে বৃহস্পতিবার ঘরের মাঠ এমিরেটসে ফরাসি ক্লাব রেনকে ৩-০ গোলে উড়িয়ে দেয় আর্সেনাল। তাতে প্রথম লেগে ৩-১ গোলে পরাজিত হয়েও দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে শেষ আটে উতরে যায় উনাই এমেরির দল।
জিরুর হ্যাটট্রিকে উড়ে গেল ডায়নামো

ফরাসি ফরোয়ার্ড অলিভার জিরুর হ্যাটট্রিকে ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভকে ইউরোপা লীগের শেষ ষোলোর ফিরতি লেগে ৫-০ গোলে বিধ্বস্ত করে চেলসি। চেলসির পক্ষে বাকি দুটি গোল করেন স্প্যানিয়ার্ড ডিফেন্ডার মার্কোস আলোনসো ও ইংলিশ স্ট্রাইকার কলাম হাডসন-ওডই।
ইউরোপিয়ান আসরে এটি জিরুর দ্বিতীয় হ্যাটট্রিক আর ঘরের মাঠে ডায়নামো কিয়েভের সবচেয়ে বড় হার। প্রথম লেগে ৩-০ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে ৮-০ ব্যবধানে আসরের শেষ আটে নাম লেখালো উত্তর লন্ডনের ক্লাব চেলসি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর