× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ মার্চ ২০১৯, বুধবার

তালতলী আওয়ামী লীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে নানা অভিযোগ

বাংলারজমিন

আমতলী (বরগুনা) প্রতিনিধি | ১৬ মার্চ ২০১৯, শনিবার, ৯:১১

 তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন  অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন আরেক আওয়ামী লীগ নেতা। নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. দুলাল ফরাজী গতকাল আমতলী প্রেস ক্লাবে তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রেজবিউল কবির জোমাদ্দার ও তালতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ছোটবগী ইউপি চেয়ারম্যান মো. তৌফিকুজ্জামান তনুর বিরুদ্ধে ঘুষ, চাঁদাবাজি, অনিয়ম, বেআইনি ক্ষমতার অপব্যবহার ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ করেছেন। তিনি বলেন, বর্তমান তিনি নিশানবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান ও তার স্ত্রী মোসা. মাসুদা আক্তার তালতলীর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মানুষের সেবা করে আসছেন। কিন্তু কবির জোমাদ্দার ও তৌফিকুজ্জামান তনু প্রতিহিংসার বশবর্তী হয়ে বিভিন্ন ইস্যু নিয়ে গোপনে ও প্রকাশ্যে শত্রুতা করছে। গত বছরের ২৩শে নভেম্বর নলবুনিয়া শুভ সন্ধ্যা ঝাউবাগানে বরগুনা জেলা প্রশাসনের আয়োজনে জোৎস্না উৎসব অনুষ্ঠান চলাকালে সন্ত্রাসী বাহিনী নিয়ে তৌফিকুজ্জামান তনু ও রেজবি উল কবির জোমাদ্দার হামলা চালিয়ে তাকে মারধর করে এবং উল্টো মিথ্যে মামলায় ফাঁসানোর অপচেষ্টা করে। তারা নগদ দুই লাখ টাকা চাঁদাও দাবি করে। দুলাল ফরাজী অভিযোগ করেন, তনু ও রেজবি গংদের ভয়ে তার তালতলী সরকারি ডিগ্রি কলেজে পড়ুয়া কন্যা কলেজে যেতে পারছে না। তিনি অভিযোগ করেন, বড় অংকুজানপাড়া ৩০৭ মেগাওয়াট পাওয়ার প্লান্ট স্থাপনের কাজ এগিয়ে চলছে।
তনু ও রেজবি উক্ত পাওয়ার প্লান্টের প্রতিনিধিদের কাছে নগদ ১ কোটি টাকা চাঁদা দাবি করে কাজ বন্ধ করে দেয়। পরে কোম্পানিটি কবির জোমাদ্দার ও  তৌফিকুজ্জামান তনুকে ৫০ লাখ টাকা চাঁদা দিতে বাধ্য হয় এবং বাকি ৫০ লাখ টাকার জন্য প্রকল্প পরিচালককে গালিগালাজ করে হুমকি দেয়। ওই সন্ত্রাসীদের কর্মকাণ্ডে আমি ও আমার স্ত্রীর নির্বাচিত এলাকায় আমার পরিবারের লোকজন স্বাভাবিকভাবে নিরাপদে চলাচল করতে পারছি না। বর্তমানে আমি ও আমার পরিবারের লোকজন উক্ত সন্ত্রাসী বাহিনীর কর্মকাণ্ডে নিরাপত্তাহীনতায় ভুগতেছি। সংবাদ সম্মেলনে তার সঙ্গে আরো ছিলেন, নিশানবাড়ীয়া ইউপির বাসিন্ধা ওষুধ ব্যবসায়ী মো. শহিদুল ইসলাম। এ ব্যাপারে তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি রেজবিউল কবির জোমাদ্দার তার এবং সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান তনুর বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার বলেন, পাওয়ার প্লান্ট কর্তৃপক্ষ  কর্তৃক জেলেদের  জন্য দেয়া ৭ লাখ টাকা দুলাল ফরাজী আত্মসাৎ করেছেন। সেই টাকা উদ্ধারের জন্য আমরা ১৩ই মার্চ ওখানে গিয়েছিলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর