× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ মার্চ ২০১৯, বুধবার

শিক্ষা ও অবকাঠামো খাতে আরো অগ্রগতি সাধন করা হবে- পরিকল্পনামন্ত্রী

বাংলারজমিন

মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি | ১৬ মার্চ ২০১৯, শনিবার, ৯:১১

বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন- শিক্ষা ও অবকাঠামো খাতে আরো অগ্রগতি সাধন করা হবে। শিক্ষার্থীদেরকে বিজ্ঞানমনস্ক শিক্ষায় শিক্ষিত হয়ে বাঙালি জাতিকে বিশ্বে তুলে ধরতে হবে। বাঙালি জাতির অতীত ঐতিহ্যকে ধারণ করে বিশ্বে বাংলাদেশকে পরিচিত করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, বই পড়তে হবে আর জ্ঞান অর্জন করতে হবে। পরিকল্পনামন্ত্রী  সুধী সমাজের উদ্দেশে বলেন, এই হাওরাঞ্চলে এগ্রিকালচার ট্রেনিং ইনস্টিটিউট (এটিআই) প্রকল্প গ্রহণের উদ্যোগ গ্রহণ করা হবে।
গতকাল সকাল সাড়ে ১০টায় নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার আদর্শনগরে শহীদ স্মৃতি মহাবিদ্যালয় প্রাঙ্গণে প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে উকিল মুন্সী স্মরণে বাউল উৎসবে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য রেবেকা মমিন। প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন প্রখ্যাত লেখক ও প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার। এ সময় স্বাগত বক্তব্য রাখেন নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম। সভাপতির বক্তৃতায় প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বলেন, উকিল মুন্সী স্মরণে ও তাঁর স্মৃতি রক্ষায় ইতিমধ্যে উপজেলার জৈনপুর গ্রামে অবকাঠামো নির্মাণসহ উকিল মুন্সী ও তার ছেলের কবর সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
পরে বাউল শিল্পী খায়রুল ওয়াসী ও বাউল সাইদুর রহমান উকিল মুন্সীর গান পরিবেশন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর