× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

দিল্লির মসজিদে নির্বাচনী পর্যবেক্ষক নিয়োগের দাবি বিজেপির

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৭ মার্চ ২০১৯, রবিবার, ১:২৭

আসন্ন লোকসভা নির্বাচনের মুখে নির্বাচন কমিশনের কাছে মসজিদগুলিতে বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক নিয়োগের দাবি জানিয়েছে বিজেপির দিল্লি শাখা। মুসলিম অধ্যুষিত এলাকার মসজিদগুলিতে যাতে রাজনৈতিক ও ধর্মীয় নেতারা কোনও ধর্মীয় উত্তেজনামুলক বক্তব্য রেখে ভোটারদের প্রভাবিত করতে না পারেন, তা নজরে রাখার আরজিও জানানো হয়েছে। বিজেপির দিল্লি শাখার আইনি সেলের প্রধান নীরজ দিল্লির মুখ্য নির্বাচনী আধিকারিককে একটি চিঠি লিখে পর্যবেক্ষক নিয়োগের এই দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে সংবাদমাধ্যমে নীরজ বলেছেন, নির্বাচনের মুখে আম আদমি পার্টি ভোটারদের ধর্মের নামে ভাগ করতে জোরদার প্রচার করছে। সংখ্যালঘুদের ভাবাবেগ উসকে দিতে মুসলিম অধ্যুষিত এলাকায় ক্রমাগত উত্তেজক বক্তব্য দিয়ে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল। কেজরিওয়ালের একটি উত্তেজক বক্তৃতার লিঙ্কও নির্বাচন কমিশনে পাঠিয়েছেন নীরজ।

তবে বিজেপির ওই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আম আদমি পার্টির মুখপাত্র সৌরভ ভরদ্বাজ। তাঁর বক্তব্য, সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়ে ভোট নেওয়ার যে কোনও চেষ্টার বিরুদ্ধে আমরা।
এনিয়ে নির্বাচন কমিশন যদি কোনও ব্যবস্থা নেয় তাহলে তাকে স্বাগত জানাব। আমার মনে হয় আরএসএসের শাখাগুলিও সাম্প্রদায়িক বক্তব্য রাখছে। নির্বাচন কমিশনের পর্যবেক্ষকের সেদিকেও লক্ষ্য রাখা প্রয়োজন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর