× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার

‘বাংলাদেশ বিশ্বদরবারে উন্নয়নের রোল মডেল’

দেশ বিদেশ

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ১৮ মার্চ ২০১৯, সোমবার, ৯:৩০

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, পাকিস্তানিরা এখন বাংলাদেশের মতো উন্নত হতে চায়। এক সময় তারা বলতো দেশ ভাগ হলো ঠিকই কিন্তু টিকবে না। বর্তমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তানকে সুইডেনের মতো বানাতে চান তিনি। তার উত্তরে ওই দেশের এক রাজনীতিক বলেছেন, সুইডেন না পাকিস্তানকে বাংলাদেশের মতো করে উন্নত বানিয়ে দেখান। বঙ্গবন্ধু এ দেশের জন্য অনেক কষ্ট করেছেন, জেল খেটেছেন শুধু সোনার বাংলাদেশ গড়ার জন্য। জননেত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্নকে বুকে লালন করে বাস্তবে রূপ দিতে অক্লান্ত পরিশ্রমের ফলে দেশ আজ উন্নত হয়েছে। আর সে জন্যই আজ বিদেশিরা এদেশটাকে নিয়ে স্বপ্ন দেখছেন। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল।

গতকাল বিকালে নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান এসব কথা বলেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা ভালো মানুষ হওয়ার চেষ্টা কর। তোমাদের মধ্যে হতাশা কাজ করে বেশি। হতাশ হওয়া যাবে না। সময়কে কাজে লাগাতে হবে। কেবলমাত্র ভালো ছাত্র হলে হবে না উত্তম চরিত্রবান আদর্শবান মানুষ হতে হবে। সমাজ পরিবর্তনের হাতিয়ার হতে হবে। তোমাদের দিকে দেশ তাকিয়ে আছে, তোমরাই আগামী দিনের নেতৃত্ব দেবে।

সালমান এফ রহমান বলেন, দোহার ও নবাবগঞ্জ উপজেলাকে বাংলাদেশের মধ্যে সব চেয়ে আধুনিক উপজেলা বানাতে চাই। ইতিমধ্যে সরকার দেশের ৬টি উপজেলাকে সম্পূর্ণরূপে মাদকমুক্ত করার পদক্ষেপ নিয়েছে। তার মধ্যে দোহার ও নবাবগঞ্জ উপজেলা রয়েছে। আগামী ৬ মাসের মধ্যে নবাবগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করা হবে। এর আগে সকালে উপদেষ্টা উপজেলা প্রশাসনের আয়োজনে নবাবগঞ্জ বিয়াম ল্যাবরেটরি স্কুল মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটেন ও র‌্যালিতে অংশগ্রহণ করেন। পরে সকাল সাড়ে ১১টায় নবাবগঞ্জ থানা প্রশাসন কার্যালয়ে উপদেষ্টাকে গার্ড অব অনার প্রদান করেন। পরে প্রধান অতিথি সেখানে এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউনিক গ্রুপের চেয়ারম্যান মো. নুর আলী, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন আহমেদ, দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, দোহার সার্কেল এএসপি মাহবুবুর রহমান, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আবুল হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) মনজুর হোসেন, নবাবগঞ্জ থানা ওসি মোস্তফা কামাল, দোহার থানার ওসি মো. সাজ্জাদ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহীম খলিল, দেওয়ান তুহিনুর রহমান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
z Ahmed
১৮ মার্চ ২০১৯, সোমবার, ১১:৫৯

Really? Its a very good news. Other countries may also Bangladesh election process as a role model,

saiful islam
১৮ মার্চ ২০১৯, সোমবার, ২:১৯

Vote sori rol model noy?

অন্যান্য খবর