× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার

‘নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত পাক-ভারত উত্তেজনা চলবে’

ভারত

কলকাতা প্রতিনিধি | ২০ মার্চ ২০১৯, বুধবার, ১:৪৪

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনের ফের বিতর্ক জুড়ে দিয়েছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপির প্রধান মেহবুবা মুফতি। তিনি কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করে বলেছেন, লোকসভা নির্বাচনের প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত পাকিস্তান ও ভারতের মধ্যে উত্তেজনা বজায় থাকবে। মেহবুবা উল্লেখ করেছেন, বিজেপির বিভিন্ন নেতাই তাদের সুফল হিসেবে পাকিস্তানের বালাকোটে জঙ্গী ঘাঁটিতে ভারতীয় বিমানবাহিনীর অভিযানের কথা তুলে ধরছেন। সীমান্তে গোলাগুলিও লাগাতার চলবে। মেহবুবার ইঙ্গিত বিজেপি নির্বাচনে মুনাফা করতেই উত্তেজনাকে টিকিয়ে রাখবে। এর আগেও বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্য করেছেন মেহবুবা। কিছুদিন আগেই পাকিস্তানে অভিযান নিয়ে প্রশ্ন তুলেছেন। আবার বলেছেন, পুলওয়ামায় জঙ্গী হানা সত্ত্বেও পাক প্রধানমন্ত্রী ইমরান খান আরেকবার সুযাগ পাবার দাবি রাখে।
আবার সরকার রাজ্যে জামায়েত ই ইসলামিকে নিষিদ্ধ করারও সমালোচনা করেছেন মেহবুবা। 

একসময় বিজেপির সঙ্গে পিডিপি সমঝোতা করেই জম্মু ও কাশ্মীরে সরকার গঠন করেছিল কিন্তু বিজেপি সেই জোট ভেঙে বেরিয়ে আসার সেখানে সরকার পতন হয়। বর্তমানে সেখানে রাষ্ট্রপতির শাসন চলছে। রাজ্যে লোকসভার নির্বাচনের সঙ্গেই ভেঙে দেওয়া বিধানসভার দাবি উঠেছিল তবে নির্বাচন কমিশন আলাদা করেই এই রাজ্যে বিধানসভা নির্বাচন করবে বলে জানিয়েছে। লোকসভা নির্বাচনে পিডিপ কোনও জোট যে করছে না তা জানিয়ে রাজ্যের ৬টি আসনেই প্রার্থী দেবার কথা জানিয়েছেন মেহবুবা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর