× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার

চবিতে শিক্ষার্থীদের আন্দোলন, প্রভোস্ট অবরুদ্ধ

শিক্ষাঙ্গন

চবি প্রতিনিধি | ২০ মার্চ ২০১৯, বুধবার, ৬:৪০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি)  মাস্টার দা সূর্যসেন হলের বিভিন্ন সমস্যার সমাধানের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় তারা হলের  প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিজবাহুজ্জানকে সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত অবরুদ্ধ করে রাখে।
জানা যায়, দীর্ঘদিন ধরে নানান সমস্যায় জর্জরিত এই হল। হলের আবাসিক শিক্ষার্থীরা পাঁচ মাস ধরে হল প্রভোস্টকে সমস্যার কথা জানিয়ে আসছিল। কিন্তু এ সময়ে প্রশাসন থেকে কোন ধরনের আশ্বাস না পাওয়ায় আন্দোলনে নামে আবাসিক শিক্ষার্থীরা।

সরেজমিন গিয়ে দেখা যায়, মাস্টার দা সূর্যসেন হলের খাবার পানির বেসিন ময়লায় পরিপূর্ণ। নল দিয়ে পড়ছে মরিচাযুক্ত পানি। নেই পর্যাপ্ত চেয়ার টেবিল। লোকবলও কম। ময়লায়পূর্ণ টয়লেট। সন্ধ্যা হলেই মশার কামড়।

এ বিষয়ে জানতে চাইলে হলের আবাসিক শিক্ষার্থী নীল উৎপল সরকার বলেন, আমাদের সমস্যাগুলো আজকের নয়। অনেকদিন যাবৎ এ সমস্যাগুলো নিয়ে আমরা প্রভোস্ট স্যারের কাছে গিয়েছি। কিন্তু তিনি আমাদের কোন আশ্বাস দিতে পারেন নি। তাই আমরা আন্দোলনে নেমেছি। যতক্ষণ আমাদের দাবি আদায় না হবে ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।

এ বিষয়ে জানতে চাইলে মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জান বলেন, হলটা অনেক পুরোনো তাই এখানে নানান সমস্যা। আমরা সমাধানের চেষ্টা করছি। শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের আন্দোলন করছে। আমি চাই এ সমস্যাগুলো দ্রুত সময়ের মধ্যে সমাধান হোক।    

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর