× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

আসামে ৯ আসনে প্রার্থী দিলো তৃণমূল কংগ্রেস

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৫ মার্চ ২০১৯, সোমবার, ৮:০৪

পশ্চিমবঙ্গ পেরিয়ে অন্য রাজ্যেও তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবে বলে আগেই জানিয়েছিল। সেই অনুযায়ী আসামে দুই দফায় ৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম দফায় আসামের করিমগঞ্জ, শিলচর, ধুবুড়ি, কোকরাঝাড়, বরপেটা ও গুয়াহাটিতে প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন। আর শুক্রবার ঘোষণা করা হয়েছে, মঙ্গলদৈ, নগাঁও ও জোরহাট কেন্দ্রের প্রার্থীর নাম।  

মঙ্গলদৈ কেন্দ্রে সুধেন্দু মোহন তালুকদার, নগাঁওয়ে সহদেব দাস ও জোরহাটে রিবুলয়া গগৈকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তবে তৃণমূল কংগ্রেস যে আসনগুলিতে প্রতিদ্বন্দ্বিতা করছে সেসব আসনে গতবার জয়ী হয়েছিল এআইইউডিএফ প্রার্থীরা।

তৃণমূল কংগ্রেস নেতারা আশা করছেন, ধুবুড়ি কেন্দ্রে তৃণমূলের জয়ের সম্ভাবনা প্রবল। মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে প্রচারে যেতে পারেন। আসাম ছাড়াও তৃণমূল কংগ্রেস প্রার্থী দিয়েছে মেঘালয়ের তুরা ও ত্রিপুরাতে।
আন্দামানেও তৃণমূল প্রার্থী দিয়েছে। সেখানে অভিনেতা কমল হাসানের দলের সঙ্গে জোটও তৈরি করেছে তৃণমূল। তৃণমূল কংগ্রেসের উত্তর-পূর্ব ভারতের সহকারী পর্যবেক্ষক বিশ্বজিৎ দেব জানিয়েছেন, মণিপুরে দলের বিপুল জনসমর্থন থাকলেও লোকসভায় সেখানে প্রার্থী দেয়া হচ্ছে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর