× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

অভিযোগের অ্যাপে ও ফোনে নানা আবদার

ভারত

পরিতোষ পাল, কলকাতা থেকে | ৩১ মার্চ ২০১৯, রবিবার, ৯:৩৯

ভারতের নির্বাচন কমিশন দেশের সাধারণ নাগরিকদের কাছ থেকে নির্বাচন সংক্রান্ত অভিযোগ জানানোর জন্য একটি টোলফ্রি নম্বর এবং তিনটি পোর্টাল চালু করেছে। নির্বাচন সংক্রান্ত বিষয়ে কোনো অভিযোগ থাকলে বা কিছু জানার থাকলে এই নম্বরে ফোন করতে পারেন সাধারণ মানুষ। আছে তিনটি পোর্টাল।  সেখানেও অভিযোগ জানাতে পারছেন  ভোটাররা। কিন্তু কমপ্লেন মনিটরিং সেলের কাজের সঙ্গে যুক্ত নির্বাচন কর্মীদের নানা আবদারও শুনতে হচ্ছে। অনেকে মজার পর্যায়ে নিয়ে যাচ্ছেন এই ব্যবস্থাকে। যেমন এক তরুণী বলেছেন, বয়ফ্রেন্ড পাত্তা দিচ্ছে না। কিছু করতে পারেন? আবার একজন ফোনে জানাচ্ছেন, দাদা আমার বউ রান্না করেনি। কী করি বলতে পারেন? এই ধরনের প্রশ্নে বিরক্ত নির্বাচনী কর্মীরা।
তারা শুধু বলছেন, নির্বাচন সংক্রান্ত অভিযোগ থাকলেই জানান। এদিকে আবার   কেউ বা ‘সিটিজেন ভিজিল অ্যাপ’-এ পাঠিয়ে দিচ্ছেন গামছা পরা সেলফি।  কেউ বা বাগানের গোলাপ ফুলের ছবি পাঠিয়ে দিচ্ছেন। এভাবে অপব্যবহারে খানিক হলেও হতাশ নির্বাচন কর্মীরা। আবার নির্বাচনী বিধিভঙ্গের নামে ভুয়া খবর দেয়াতেও বিভ্রান্ত হচ্ছে নির্বাচনী কর্মীরা। তবে শুধু মজা নয়, অনেকেই  ফোনে বা পোর্টালে প্রশাসনিক বিষয়েও অভিযোগ জানাচ্ছেন। কর্মীদের বক্তব্য, ভুয়া অভিযোগ যত কম আসবে তাদের কাজ করতে আরো সুবিধা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর