× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

ভোটের আগে ধরা পড়ছে নগদ টাকাসহ সোনার গহনা

ভারত

পরিতোষ পাল, কলকাতা থেকে | ৩১ মার্চ ২০১৯, রবিবার, ৯:৩৯

লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই পশ্চিমবঙ্গজুড়ে পাওয়া যাচ্ছে বিপুল পরিমাণে হিসাববহির্ভূত টাকা। কলকাতা পুলিশ, রাজ্য পুলিশ এবং আয়কর বিভাগের তল্লাশিতে এখন পর্যন্ত নগদ, গয়না মিলিয়ে রাজ্যে ২০ কোটি রুপি বাজেয়াপ্ত হয়েছে। এর মধ্যে নগদে ১১ কোটি রুপি বাজেয়াপ্ত করা হয়েছে। শুধু টাকা নয়, পাল্লা দিয়ে আটক করা হচ্ছে সোনা এবং রুপাও। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর সূত্রে খবর, এখনো পর্যন্ত এ রাজ্যে প্রায় ১০ কোটি টাকার সোনা এবং রুপা আটক করা হয়েছে। গত কয়েক দিনে মধ্য কলকাতার অভিজাত বরদান মার্কেটে দু’জনের কাছ থেকে সাড়ে পাঁচ কোটি টাকার গয়না আটক করা হয়। সাধারণভাবে নির্বাচনের সময় নির্বাচন কমিশন বেআইনি লেনদেনের ওপর কড়া নজর রাখে। বিপুল পরিমাণ নগদ টাকা নিয়ে ধরা পড়ার পর বৈধ নথিপত্র  দেখাতে না পারলে তা বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
এমনকি, কারও ব্যাংক অ্যাকাউন্টে যদি ১০ লাখ টাকার বেশি লেনদেন হয় এবং সেই গ্রাহক টাকার উৎস জানাতে ব্যর্থ হন, তা হলে পুলিশ এবং আয়কর দপ্তর পদক্ষেপ নিতে পারে। ইতিমধ্যেই কমিশন রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের খরচে নজরদারির জন্য ৪৪ জন পর্যবেক্ষক (এক্সপেনডিচার অবজারভার) নিয়োগ করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর