× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার
আজ কংগ্রেসের ইস্তেহার ঘোষণা

জোর দেওয়া হবে কর্মসংস্থান, কৃষি সমস্যা সমাধানে

ভারত

কলকাতা প্রতিনিধি | ২ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ১১:৪৮

আজ মঙ্গলবার কংগ্রেসের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবেন দলের সভাপতি রাহুল গান্ধী। দিল্লিতে আকবর রোডে কংগ্রেসের সদর দপ্তরে দলটির শীর্ষ নেতারা ছাড়াও উপস্থিত থাকবেন সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং-ও। ইস্তেহার নিয়ে রাহুল গান্ধী ইতিমধ্যেই বলেছেন, এটি কোনও ব্যক্তির মত তুলে ধরবে না। বরং ইস্তেহার হবে জণগণের কন্ঠস্বর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে ইঙ্গিত করেই তিনি একথা বলেছেন। রাহুল গান্ধী আরও জানিয়েছেন, ইস্তেহারে কর্মসংস্থানে জোর দেয়া হবে। কৃষি সমস্যার সমাধানের পথও বাৎলাবে। একই সঙ্গে শিক্ষা ও স্বাস্থ্য খাতে জোর দেওয়া হবে।
কংগ্রেস সভাপতির মতে, দেশের অর্থনীতিতে শক্তি যোগাতে রোডম্যাপ থাকবে ইস্তেহারে। রাহুল গান্ধী আরও বলেছেন, দেশ এই মুহূর্তে যে সব প্রধান প্রধান চ্যালেঞ্জের মুখোমুখি তার মোকাবিলায় কংগ্রেসের এই ইস্তেহারটি হবে একটি শক্তিশালী দলিল। দেশব্যাপী নানা স্তরে আলোচনার পরই এই ইস্তেহারটি তৈরি করা হয়েছে। সাবেক অর্থমন্ত্র পি চিদাম্বরমের নেতৃত্বে একটি কমিটি এই ইস্তেহার রচনার কাজটি করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর