× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

কেরালায় মনোনয়নপত্র জমা দিলেন রাহুল গান্ধী

ভারত

মানবজমিন ডেস্ক | ৪ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ১:২৯

বোন প্রিয়াংকা গান্ধী ভদ্রকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার কেরালায় ওয়ায়ানাড়ে আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এই আসনে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন সিপিআইয়ের পিপি সুনীর এবং বিজেপির তুষার ভেলাপ্পাল্লি।
মনোনয়নপত্র জমা দেয়ার জন্য বুধবার রাতেই কোজিকোড়েতে হেলিকপ্টারে করে পৌঁছেন রাহুল গান্ধী ও প্রিয়াংকা গান্ধী। সেখানে কোজিকোড়ে আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা। এ সময় কংগ্রেস ও মিত্র ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের নেতাকর্মীরা বিপুল সংবর্ধনা দেন তাদের। তারা পতাকা দুলিয়ে অভিবাদন জানান ঐতিহ্যবাহী গান্ধী পরিবারের এই দুই রাজনৈতিক উত্তরসুরিকে। উপস্থিত ছিলেন কংগ্রেসের সিনিয়র নেতা ওয়াসনিক, কেসি ভেনুগোপাল, মুল্লাপ্পাল্লি রামাচন্দ্রন, ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের নেতা কে কুনহালিকুট্টি।

তাদের সফরকে কেন্দ্র করে কোজিকোড়ে ও ওয়ায়ানাড়েতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ওয়ায়ানাড়ে সংসদীয় আসনটি তিনটি অংশ নিয়ে গঠিত। এর মধ্যে রয়েছে ওয়ায়ানাড়ে, মালাপ্পুরাম জেলা ও অন্য অংশে রয়েছে কোজিকোড়ে জেলা। এই আসনে ত্রিমুখী নির্বাচনী লড়াই হবে। ২০১৪ সালে অনুষ্ঠিত লোকসভা নির্বাচনে কেরালায় আটটি আসনে জিতেছিল কংগ্রেস। দুটি আসনে জিতেছিল তাদের মিত্র ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ। একটি আসনে জিতেছিল কেরালা কংগ্রেস এবং একটি আসনে জিতেছিল রেভুলুশনারি সোশ্যিয়ালিস্ট পার্টি। এবারকার নির্বাচনে কংগ্রেস এই রাজ্যে তাদের অবস্থান আরো সুদৃঢ় করতে চাইছে। ওয়ায়ানাড়ে জেলাটি কেরালার উত্তর-পূর্ব দিকে। এখানে রয়েছে বিভিন্ন উপজাতির বসবাস। গত বছরের বন্যায় মারাত্মক ক্ষতি হয়েছে এই এলাকার।

কেরালা রাজ্যে আছে লোকসভার ২০টি আসন। ২৩ শে এপ্রিল থেকে তিন দফায় এখানে নির্বাচন হতে যাচ্ছে। ২৩ শে মে ভোট গণনা হওয়ার কথা। একই দিনে নির্বাচনের ফল ঘোষণার কথা রয়েছে।     

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর