× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার
প্রসঙ্গ মেকআপ

তরুণী বনাম তরুণ

ষোলো আনা

প্রণব কর্মকার | ৫ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৯:০০

সুন্দরী হতে কে না চায়? তাই মেয়েরা সৌন্দর্য বৃদ্ধি করতে করে থাকে মেকআপ। কিন্তু বেশির ভাগ ছেলেই জমকালো সাজের বদলে পছন্দ করে স্নিগ্ধ সাজ। মেকআপ সম্পর্কে কিছু শিক্ষার্থীর মতামত।

তরুণীদের কাছে প্রশ্ন: মেকআপ কেন করেন?
মাহজেবিন মুনা বলেন, মেকআপ না করলেও নিজেকে ভালো লাগে।  মেকআপ করলে আরো ভালো লাগে। আত্মবিশ্বাস বেড়ে যায়, যা নিজের জন্য একান্তই জরুরি। এটি একটি শিল্প। আমরা যখন কোনো পার্টিতে যাবার আগে আমাদের বান্ধবীদের সাজাই, বেশ ভালো লাগে। শিল্পী শিল্পী মনে হয় নিজেকে। সালসাবিল বলেন, মেকআপ করলে মেয়েদের সুন্দর দেখায়, ফলে প্রিয়জন প্রশংসা করে।

পম্পা সাহা জানান, তিনি রোদ থেকে বাঁচার জন্য মেকআপ করেন। মেকআপ করলে সূর্যের তাপ ত্বকের ক্ষতি করতে পারে না।

তরুণদের কাছে প্রশ্ন: তরুণীরা মেকআপ করলে কেমন লাগে?
মামুন রহমান বলেন, ত্বকে অতিরিক্ত প্রসাধনী ব্যবহার করলে মুখ সাদা হয়ে থাকে। অথচ দেখা যায়, হাতের ত্বক তুলনামূলকভাবে কালোই থাকে। রাকিব হাসান বলেন, কথায় আছে অতিরিক্ত কোনো কিছুই ভালো নয়, সাজতে গিয়ে অতিরিক্ত মেকআপের ফলে যে সৌন্দর্য বিপরীত রূপ ধারণ করতে পারে সে বিষয়ে জ্ঞান থাকাটা জরুরি।

আসির ফয়সাল বলেন, দেখতে উদ্ভট লাগে। যেন ভিনগ্রহ থেকে আসা।  জহুরুল ইসলাম বলেন, অনেক  মেয়ে মেকআপটাকে এত বিশ্রী করে তুলেন  যে তাদের দিকে তো তাকানো যায়ই না, মেকআপের প্রতিও নেতিবাচক ধারণা সৃষ্টি হয়। চেহারাই বিকৃত হয়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর