× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার

পশ্চিমবঙ্গেও মহারাষ্ট্রের শিবসেনা নির্বাচনে

ভারত

পরিতোষ পাল, কলকাতা থেকে | ৫ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৯:৪৫

সুদূর পশ্চিম ভারত থেকে উজিয়ে এসে পূর্ব ভারতেও নির্বাচনে শামিল হয়েছে মহারাষ্ট্রের আঞ্চলিক দল হিসেবে পরিচিত উদ্‌থব ঠাকরের শিবসেনা। তবে মহারাষ্ট্রে  বিজেপির শরিক হলেও পশ্চিমবঙ্গে শিবসেনা কারও সঙ্গে জোট না করেই লড়াইয়ে শামিল হয়েছে।  শিবসেনা রাজ্যের ১৯টি লোকসভা কেন্দ্রে আলাদা ভাবে প্রার্থী দিচ্ছে। শিবসেনার রাজ্য সভাপতি অশোক সরকার বলেছেন, বাঙালির আত্মসম্মান ও হিন্দুত্বের জন্য আমাদের লড়াই। আমরা বিজেপির সঙ্গে বন্ধুত্বপূর্ণ লড়াই করছি। মুখে একথা বললেও বিজেপির পথে রাজ্যে কাঁটা ছড়ানোই এইভাবে একক লড়াই করার সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। রাজ্য বিজেপির সঙ্গে মোটেই সদ্ভাব নেই শিবসেনার রাজ্য সভাপতির। একসময়ে অশোক সরকার বিজেপির কর্মকর্তা ছিলেন রাজ্যে। পরে বিরোধের কারণে বিজেপি ছেড়ে তিনি শিবসেনায় যোগ দিয়েছেন।
ইতিমধ্যেই শিবসেনা পূর্ব মেদিনীপুর জেলার তমলুক এবং কাঁথি লোকসভা কেন্দ্রে প্রার্থী  ঘোষণা করেছে। তমলুকে প্রার্থী হয়েছেন শতদল মেট্যা। আর কাঁথি কেন্দ্রে প্রার্থী হয়েছেন কেনারাম মিশ্র। শতদল অবশ্য বিজেপি ছেড়ে শিবসেনায় এসেছেন।  শতদল বলেছেন, আমরা তৃণমূলের পাশাপাশি বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে নেমেছি। বিজেপি দলের পুরনো কর্মীদের মর্যাদা দিচ্ছে না। অন্যদল থেকে আসা লোকেরাই এখন দলের নেতা হয়ে উঠেছে। আমরা এর প্রতিবাদ জানিয়ে দল ছেড়েছি। কেনারামও বিজেপি ছেড়ে শিবসেনায় যোগ দিয়েছেন। নিজের পুরনো দল নিয়ে ক্ষোভ রয়েছে তারও।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর