× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

কলকাতাতেও বাংলাদেশিদের মধ্যে ইয়াবার জাল

ভারত

কলকাতা প্রতিনিধি | ৫ এপ্রিল ২০১৯, শুক্রবার, ১১:১০

ইয়াবা চক্র কলকাতাতেও জাল বিস্তার করেছে। ময়ানমার থেকে পাচার হয়ে আসা ইয়াবা ট্যাবলেট বাংলাদেশ থেকে নিয়ে আসছে পাচার কারীরা। আর সেই মাদকই মধ্য কলকাতার নিউমার্কেট অঞ্চলের হোটেল ও লজগুলিতে থাকা বাংলাদেশি পর্যটকদের মধ্যে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এই সব হোটেল ও লজগুলিতে প্রধানত বাংলাদেশিরাই ওঠেন। অন্য আরও কিছু বিদেশিরও ঘোরাফেরা রয়েছে এই অঞ্চলে। নিউমার্কেট সংলগ্ন  ফ্রি স্কুল স্ট্রিট, কলিন লেন এবং মারকুইস স্ট্রিট এলাকায় ইয়াবা বিক্রি চলছে এবং তা ক্রমশ বাড়ছে বলে কলকাতা পুলিশের কাছে খবর এসেছে। কলকাতা পুলিশের যুগ্ম নগরপাল(ক্রাইম) প্রবীণ ত্রিপাঠী জানিয়েছেন, ইয়াবা ট্যাবলেট সাধারণত বাংলাদেশ থেকেই ভারতে পাচার হয়ে আসছে।

বাংলাদেশে এই ইয়াবা মাদক হিসেবে নেশাড়ুদের কাছে খুবই জনপ্রিয়। পুলিশ সুত্রে জানা গেছে,  বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে পুলিশ প্রচুর পরিমাণ ইয়াবা ট্যাবলেট সহ এক বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে।
ধৃত ব্যক্তির নাম তাপস আহমেদ। সে  ঢাকার হাজারিবাগ এলাকার বাসিন্দা। তার কাছ থেকে ৪০ গ্রাম ওজনের মোট ৪০০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। যার মোট বাজারদর ভারতীয় মুদ্রায় ৮০ হাজার রুপি। যুগ্ম নগরপাল আরও জানিয়েছেন, ধৃত ব্যক্তি গত কয়েক বছর ধরে কলকাতার ফ্রি স্কুল স্ট্রিট এলাকায় থাকছিল। ভারতে বাস করার জন্য কোনও বৈধ নথি তার ছিল না । পুলিশ জানিযেছে, নিউমার্কেট সংলগ্ন এলাকায়  ইয়াবার কারবার করতো ধৃত তাপস আহমেদ। সে জেরায় স্বীকার করেছে, মায়ানমার থেকে পাচার হওয়া ইয়াবা ঢাকা হয়ে কলকাতায় এসেছিল । পুলিশ সুত্রে বলা হয়েছে,  ফ্রি স্কুল স্ট্রিট এলাকার হোটেল-লজগুলোর কর্মীরাও এই কারবারের সঙ্গে যুক্ত। পুলিশ  তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। এই ইয়াবা ট্যাবলেট পাচারচক্রের মাথার খোঁজে তদন্ত চালানো হচ্ছে বলে জানিয়েছেন যুগ্ম নগরপাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর