× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

ফের কলকাতায় বাংলাদেশ বিমানের যাত্রীদের কাছ থেকে উদ্ধার সাড়ে সাত লাখ ডলার

ভারত

কলকাতা প্রতিনিধি | ১০ এপ্রিল ২০১৯, বুধবার, ১১:৩৮

গত সপ্তাহে দু’দিনে বাংলাদেশ বিমানের দুই যাত্রীর কাছ থেকে লক্ষাধিক ডলার বাজেয়াপ্ত করা হয়েছিল। ফের গত মঙ্গলবার কলকাতা বিমানবন্দরে বাংলাদেশ বিমানেরই সাত বাংলাদেশি যাত্রীর কাছ থেকে আটক করা হয়েছে সাড়ে সাত লাখ ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৫ কোটি ৫৩ লাখ ৫৮ হাজার রুপি। বিমানবন্দর সূত্রে জানা গেছে, বাংলাদেশ বিমানের দুপুরের ঢাকাগামী বিমানের যাত্রী সেলিম ব্যাপারি নামের একজনকে আটক করে তল্লাশির পর ট্রলিব্যাগ থেকে উদ্ধার করা হয়েছে ৫৫ হাজার ডলার। 

বিমানবন্দরে কর্মরত সিআইএসএফ সূত্রে জানা গিয়েছে,  ট্রলিতে বিশেষভাবে তৈরি প্রকোষ্ঠে কালো কার্বন পেপারে জড়ানো অবস্থায় রাখা ছিল ডলারগুলি। সেলিমের গতিবিধি সন্দেহজনক মনে হওয়াতেই সিআইএসএফ তার ব্যাগ তল্লাশি করে।তাকে জিজ্ঞাসাবাদ করে মহম্মদ সোহাব ও মহম্মদ আব্দুল সরদার নামের  আরও দু’জনের ব্যাগ আটক করে তল্লাশি করে পাওয়া গিয়েছে ৯২ হাজার ডলার। এরপর আর তিনজন বাংলাদেশিকে আটক করে উদ্ধার করা হয়েছে ৪ লাখ ৬৯ হাজার ২০০ ডলার। এছাড়াও সিসিটিভি ক্যামেরায় গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় সামসুজ্জামান তুহিন নামের আরও একজন বাংলাদেশিকে আটক করা হয়েছে। তার ব্যাগ থেকেও  পাওয়া গিয়েছে, ১ লাখ ২৭ হাজার ডলার।
সাতজনকেই গ্রেপ্তার করে পুলিশের হাতে তুলে দেয়া  হয়েছে।

মোট উদ্ধার হয়েছে ৭ লাখ ৪৩ হাজার ৩০০ ডলার। পুলিশের সন্দেহ, এরা সকলেই একটি সংগঠিত চক্রের সঙ্গে যুক্ত। এরা সকলেই ‘ক্যারিয়ার’ বা বাহক বলে মনে করা হচ্ছে। তবে তারা কোথা থেকে এই বিশাল পরিমাণ ডলার পেয়েছেন এবং কেন তা ঢাকায়  নিয়ে যাচ্ছিলেন তা নিয়ে পুলিশ জোর জিজ্ঞাসাবাদ চালাচ্ছে বলে জানা গেছে। এদের মাথাদের খোঁজেও পুলিশ তদন্ত শুরু করেছে ।   

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৪ এপ্রিল ২০১৯, রবিবার, ৯:৪০

পাচার কারি যত বেশী বেশী ধরা পড়বে ততই বাঙ্গালী জনগণের মঙ্গল । ব্যাংক লুট আর খেলাপি ঋণের টাকা পাচার হচ্ছে।

অন্যান্য খবর