× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার
মমতাকে রাহুলের আক্রমণ

কংগ্রেস কখনো বিজেপির সঙ্গে জোট করেনি

ভারত

কলকাতা প্রতিনিধি | ১০ এপ্রিল ২০১৯, বুধবার, ৭:৫৬

কংগ্রেস বিজেপির সুবিধা করে দিচ্ছে বলে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় যে অভিযোগ করেছেন তার পাল্টা বুধবার সেই রায়গঞ্জেই এক জনসভায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী মমতাকে আক্রমণ করে বলেছেন, কংগ্রেস কখনোই বিজেপির সঙ্গে জোট করেনি। কিন্তু মমতাজি বিজেপির সঙ্গে জোট করেছেন। হঠাৎই গত মঙ্গলবার রায়গঞ্জে দলীয় প্রার্থীর সমর্থনে এক জনসভায় বিজেপি বিরোধিতায় কংগ্রেসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মমতা বলেছেন, তুমি (কংগ্রেস) লড়াইটা ভালভাবে করলে বিজেপি এই প্রশ্রয় পেতো না। তবে এদিন রায়গঞ্জে কেন্দ্রে কুমারদিঘীতে কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সির সমর্থনে আযোজিত জনসভায় রাহুল গান্ধী বলেছেন, ৭০ বছরে কংগ্রেস কখনও বিজেপির সঙ্গে কোথাও জোট করেছে? কিন্তু মমতাজি করেছেন। তিনি আরও বলেছেন, মমতাজি বলছেন, কংগ্রেস নাকি বিজেপির বিরুদ্ধে লড়ছে না। তাহলে চৌকিদারকে চোর বলল কে? রাফায়েল ইস্যু সামনে আনল কে? রায়গঞ্জ থেকে সাবেক কেন্দ্রীয় মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সির স্ত্রী দীপা প্রতিদ্বন্দ্বিতা করছেন। গতবার তিনি সিপিআইএম প্রার্থী মহম্মদ সেলিমের কাছে হেরে গেলেও এর আগে পরপর দুবার তিনি এই আসন থেকে জয়ী হয়েছিলেন। এদিন কংগ্রেস সভাপতি রায়গঞ্জে দাঁড়িয়ে ঘোষণা করেছেন, রায়গঞ্জে এইমস তৈরি করার সবরকম প্রচেষ্টা হবে।
এদিন সমবেত জনতার উদ্দেশে রাহুল গান্ধী বলেছেন, আমি মিথ্যা প্রতিশ্রুতি দেব না। ২ কোটি চাকরি দেওয়ার কথা বলব না। দেশে সরকারি ক্ষেত্রে ২২ লক্ষ শূন্য পদ আছে, সেখানে চাকরি দেওয়া হবে। পঞ্চায়েতে ১০ লক্ষ যুবক চাকরি পেতে পারেন। তাঁর ঘোষণা, কংগ্রেস ক্ষমতায় এলে রাফায়েল মামলার তদন্ত হবে। যে চুরি করেছে, তার শাস্তি হবেই। ইশতেহারের ঘোষণার কথা স্মরণ করিয়ে রাহুল জানিয়েছেন, কোনও কৃষককে ঋণের জন্য জেলে পোরা হবে না। এদিন মোদীকে সরাসরি আক্রমণ করে রাহুল বলেছেন, নরেন্দ্র মোদীর চেহারা শুকিয়ে গিয়েছে। মানুষের চোখে চোখ রাখতে পারছেন না তিনি। এদিক-ওদিক দেখছেন। রাহুল এদিন জানিয়েছেন, পাঁচ মাস আগে আমি ইকোনমিস্টদের ডেকেছিলাম। আমি জানতে চেয়েছিলাম, ভারত সরকার কত রুপি দিতে পারে? জানতে পেরেছি ৭২ হাজার। সেটাই যাবে আপনাদের অ্যাকাউন্টে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর